বাগেরহাটে হিন্দু বাড়িতে ভাঙচুর ও আগুন, আটক ৯

বাগেরহাটের মোরেলগঞ্জে ফেসবুকে ইসলাম ধর্ম ও হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তিকর স্ট্যাটাস দেয়ার ঘটনায় হিন্দু পরিবারের বাড়িঘর ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সোমবার (১২ এপ্রিল) রাত ১০টার দিকে উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের আমরবুনিয়া গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পর কৌশিক বিশ্বাস নামে ২৫ বছর বয়সী এক যুবককে হেফাজতে নিয়েছে পুলিশ। তিনি আমরবুনিয়া গ্রামের রমনি বিশ্বাসের ছেলে।

স্থানীয় গ্রামবাসী ও পুলিশ জানায়, কৌশিক তার ব্যবহৃত ফেসবুক আইডি ‘জেহাদি তোষণকারী’ থেকে ইসলাম ধর্ম ও হযরত মোহাম্মদকে (স.) কটূক্তি এবং অবমাননা করে ও স্ট্যাটাস দেয়। বিষয়টি জানাজানি হলে ধর্মীয় তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিরা সোমবার তারাবির নামাজের আগে একটি মিছিল বের করে। এক পর্যায়ে কৌশিক বিশ্বাসের বাড়িঘর ভাঙচুর ও খড়ের গাদায় আগুন দেয় উত্তেজিত মুসল্লি ও স্থানীয় জনতা।

সোমবার বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের আমরবুনিয়া গ্রামে ধর্ম অবমাননার অভিযোগে হিন্দুদের বাড়িঘর ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

আরো পড়ুন :
শার্শায় ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
বদলগাছীর ছোট যমুনা নদীর তলদেশে চাষ হচ্ছে বোরো ধান

এদিকে, হামলার ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত ৯ থেকে ১০ জনকে আটক করেছে এবং এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও থানা সূত্রে জানায়।

এ ঘটনার খবর পেয়ে পুলিশ সুপার কেএম আরিফুল হক, মোরেলগঞ্জ থানার ওসি মো. সাইদুর রহমান, নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চুসহ স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে যান।

বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের প্রধান সমন্বয়কারী পুলিশ পরিদর্শক এস এম আশরাফুল আলম বলেন, কৌশিক বিশ্বাসকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। তিনি দীর্ঘ তিন বছর ধরে ভারতে জেলে হিসেবে কাজ করছিলেন। সাত থেকে আট দিন আগে তিনি বাড়িতে আসে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ নেয়ার পাশাপাশি ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এপ্রিল ১২.২০২১ at ১২:৩৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভকা/রারি