মহাষ্টমীর স্নানোৎসবে ডায়রিয়ায় আক্রান্ত ৪০ পুলিশ সদস্য

নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দ স্নানোৎসবে দায়িত্ব পালন করতে গিয়ে ৪০ জন পুলিশ সদস্য ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

শনিবার (৯ এপ্রিল) সকাল থেকে সনাতন ধর্মাবলম্বীদের তীর্থস্থান লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে মহাষ্টমী স্নানোৎসব শুরু হয়েছে। অংশ নিয়েছেন লাখ লাখ পুণ্যার্থী। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট দেখা দেয়।  বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মশিউর রহমান। ঠিক কী কারণে এমনটা হয়েছে তা এখনই বলা যাচ্ছে না।

আরো পড়ুন:
বছরের শেষে বিশ্বে খাদ্যপণ্যের মূল্য বৃদ্ধি পাবে : জাতিসংঘ
টিপকান্ডে মিলেছে অভিযোগের সত্যতা, নেওয়া হবে বিভাগীয় ব্যবস্থা

সিভিল সার্জন সংবাদমাধ্যমকে জানান, সকালে দায়িত্ব পালনকালে একে একে ৪০ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী লাঙ্গলবন্দ থেকে বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। তাদের মধ্যে একজনের অবস্থা খারাপ থাকায় তাকে ঢাকায় রেফার করা হয়েছে। বাকি ৩৯ জনের মধ্যে সাতজন এখনো ভর্তি আছেন। বাকিদের চিকিৎসাসেবা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম বলেন, ‘আমরা তো তাদেরকে খাবার সরবরাহ করে থাকি। হয়তো বাইরের কিছু খেয়ে থাকতে পারেন। চিকিৎসকরা জানিয়েছেন ফুড পয়জনিং থেকে হতে পারে এমনটা। সকলেই আপাতত সুস্থ আছেন। সবাইকে খাবার গ্রহণের ব্যাপারে সতর্ক করা হয়েছে, যেহেতু এটি পানিবাহিত রোগ।’

এপ্রিল ০৯.২০২২ at ২০:৫৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/কাক/জআ