অর্ধশতাধিক নারীর কামড়ে ক্ষতবিক্ষত বিজিবি সদস্য

অর্ধশতাধিক নারীর বিরুদ্ধে বিজিবি সদস্যদের হাত ও শরীরে কামড় বসিয়ে ক্ষতবিক্ষত করে আটক এক ইয়াবা ব্যবসায়ীকে হ্যান্ডকাপ পরা অবস্থায় ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির এ তথ্য জানান।

কক্সবাজারের উখিয়ায় বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে উখিয়ার বালুখালীর পূর্ব ফাঁড়ির বিল এলাকায় এ ঘটনা ঘটে।

বিজিবির এ কর্মকর্তা জানান, রাতে অভিযান চালিয়ে ৮০ হাজার পিস ইয়াবাসহ মো. বখতিয়ার (৪২) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করে বিজিবি। তাকে হ্যান্ডকাপ পরিয়ে বিজিবি ক্যাম্পে নিয়ে যাওয়ার সময় বখতিয়ার এবং পালংখালীর ৯ নম্বর ওয়ার্ডের ইয়াবা ব্যবসায়ীরা নারী ও শিশুদের মানব ঢাল হিসেবে ব্যবহার করে টহল সদস্যদের ওপর পাথর, ইট এবং দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে। অর্ধশতাধিক নারী বিজিবি সদস্যদের হাত ও শরীরে কামড় বসিয়ে ক্ষতবিক্ষত করে। বিজিবি সদস্যরা নারী ও শিশু বিবেচনায় বল প্রয়োগে বিরত থাকার সুযোগ নিয়ে আটক আসামিকে নিয়ে তারা পালিয়ে যায়।

আরো পড়ুন:
যেসব পাবলিক বিশ্ববিদ্যালয়ে এবার গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা
প্রেমিকার সঙ্গে ঘোরার খরচ যোগাতে মায়ের সাথে অপহরণের নাটক

তিনি আরও জানান, মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’নীতি বাস্তবায়নের ধারাবাহিকতায় ভবিষ্যতে মাদকসন্ত্রাসীদের সহায়তাকারী নারী বা বৃদ্ধ যেই হোক না কেন, সন্ত্রাসী হিসেবে বিবেচনা করা হবে এবং যথাযথ কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযুক্তদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে। সরকারি কাজে বাধা, বিজিবি সদস্যদের জীবনের হুমকি সৃষ্টিকারী আক্রমণ মোকাবিলায় কঠোর থেকে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।

এপ্রিল ০৭.২০২২ at ১৭:৫৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ