ফের বাড়ল এলপিজির দাম

দেশে তরলিকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম আবারও বাড়িয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। বেসরকারি খাতে ১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম হয়েছে ১ হাজার ৪৩৯ টাকা। গত মাসের দামের চেয়ে চলতি মাসে ৪৮ টাকা বাড়ানো হয়েছে।

রবিবার (৩ এপ্রিল) এই নতুন দাম নির্ধারণ করেছে। আজ সন্ধ্যা থেকেই এই নতুন মূল্যহার কার্যকর হবে।

এলপিজির দাম প্রতি মাসেই নির্ধারণ করা হয়। এর আগে গত ৩ মার্চ এলপিজির দাম এক দফা বাড়ানো হয়। তখন ১২ কেজি গ্যাস সিলিন্ডারের মূসকসহ সর্বোচ্চ খুচরা মূল্য ১ হাজার ২৪০ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৩৯১ টাকা নির্ধারণ করা হয়। এক মাস পর বিইআরসি রবিবার নতুন দাম নির্ধারণ করে।

আরো পড়ুন:
টিপ পরায় শিক্ষিকাকে ইভটিজিং, সংসদে কঠোর সমালোচনা
পাকিস্তানে প্রধানমন্ত্রীর নির্দেশে পার্লামেন্ট ভেঙে দিলেন প্রেসিডেন্ট

বিইআরসির বিজ্ঞপ্তিতে জানানো হয়, এলপিজি গ্যাসে কেজি প্রতি ৪ টাকা বাড়ানো হয়েছে। বেসরকারি পর্যায়ে এপ্রিল মাসের জন্য এলপিজি মূসকসহ কেজিপ্রতি ১১৫ টাকা ৮৮ পয়সা থেকে বাড়িয়ে ১১৯ টাকা ৯৪ পয়সা করা হয়েছে। সে হিসাবে ১২ কেজি সিলিন্ডারের এলপিজির মূসকসহ সর্বোচ্চ খুচরা মূল্য হবে ১ হাজার ৪৩৯ টাকা। দাম বাড়ার ফলে মার্চের তুলনায় এপ্রিলে গ্রাহককে ১২ কেজি সিলিন্ডারের এলপিজিতে ৪৮ টাকা বেশি দিতে হবে। মোটরগাড়ির জন্য অটোগ্যাসের দামও বর্তমানে মূসকসহ প্রতি লিটার ৬৪ দশমিক ৭৮ টাকা থেকে বাড়িয়ে ৬৭ দশমিক ০২ টাকা করা হয়েছে।

এপ্রিল ০৩.২০২২ at ১৭:৪৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভক/জআ