পেকুয়ায় দেশীয় তৈরি ৬টি আগ্নেয়াস্ত্রসহ এক যুবক আটক

ছবি : প্রতিকি

কক্সবাজারের পেকুয়ায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ১৫ এর একটি আভিযানিক দল অভিযান চালিয়ে জালাল উদ্দিন (৩২) নামের এক যুবককে আটক করে।

এ সময় তার কাছ থেকে ৬টি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র, ৮রাউন্ড কার্তুজ ও ৩টি রাম দা উদ্ধার করে। সে উপজেলার রাজাখালী ইউনিয়নের উত্তর সুন্দরীপাড়া এলাকার মো. শরীফের পুত্র। বুধবার (৩০ মার্চ) দিবাগত রাতে সুন্দরীপাড়ায় অভিযান চালিয়ে তাকে আটক করে।

র‍্যাব ১৫ সুত্রে জানাগেছে, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব ১৫ এর একটি আভিযানিক দল অভিযান চালিয়ে জালাল উদ্দিনকে আটক করে। এ সময় তার স্বীকারোক্তি মতে পাশের জহির উদ্দিনের বাড়িতে রক্ষিত রাখা অবস্থায় এসব অস্ত্র ও গোলাবারদ উদ্ধার করে।

আরো পড়ুন :
দীর্ঘ ৯ বছর পর কোটচাঁদপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত
ঝিনাইদহ জেলার হরিনাকুন্ডু উপজেলা ও পৌর কৃষক দলের কমিটি গঠন

আটককৃত ব্যক্তির বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, মারামারি, চুরি, ডাকাতিসহ বিভিন্ন থানায় ৯ টি মামলা রয়েছে। এসব মামলার মধ্যে ৩ টি মামলার গ্রেপ্তারী পরোয়ানা রয়েছে। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিয়ে পেকুয়া থানায় হস্তান্তর করা হবে বলে জানান র‍্যাব।

এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত কানন সরকার জানান ধৃত ব্যক্তিকে থানায় হস্তান্তর করেছে র‍্যাব। পরে অস্ত্র আইনে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে।

মার্চ ৩১.২০২১ at ২১:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমজু/রারি