‘জিসিসি’ কাউন্সিলর নুরুল ইসলামের সম্পদের হিসেব চেয়ে দুর্নীতি দমন কমিশনের নোটিশ

গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী অঞ্চলের ৪৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. নুরুল ইসলাম নুরুর সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ১৬ মার্চ দুদক পরিচালক মো. আকতার হোসেন আজাদ স্বাক্ষরিত নোটিশটি কাউন্সিলর নুরুল ইসলাম নুরুকে পাঠানো হয়।

এবিষয়ে দেশের শীর্ষ স্থানীয় একটি পত্রিকা সংবাদ প্রকাশের পর সংবাদটি মুহূর্তেই পাঠকদের দৃষ্টিতে আসে এবং গাজীপুরে আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়। দুর্নীতি দমন কমিশনের পাঠানো নোটিশে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অনুসন্ধান করে কমিশনের স্থির বিশ্বাস জন্মেছে, নুরুল ইসলাম জ্ঞাত আয়ের বহির্ভূত নামে-বেনামে বিপুল পরিমাণ সম্পদ-সম্পত্তির মালিক হয়েছেন।

এছাড়াও নুরুল ইসলাম ও তার স্ত্রী’র ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের নামে যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব বিবরণী পেশ করতে বলা হয়েছে।

আরো পড়ুন :
চাকরির নামে ৭ লক্ষ টাকা প্রতারণা, আরডিএ কর্মচারীর বিরুদ্ধে মানববন্ধন
বাঘায় আ’লীগের সম্মেলনে দুই পক্ষের সংঘর্ষ

একইসঙ্গে দায়-দেনা, আয়ের উৎস ও সেসব অর্জনের বিস্তারিত বিবরণ চাওয়া হয়েছে। নোটিশ প্রাপ্তির ২১ কার্যদিবসের মধ্যে কমিশনের প্রধান কার্যালয়ে হিসাব বিবরণী জমা দিতে বলা হয়েছে। দুদক আইন-২০০৪ এর ২৬(১) দ্বারা কাউন্সিলর নুরুল ইসলাম ও তার পোষ্যদের সম্পদের হিসাব চেয়েছে দুদক।

নোটিশে আরও বলা হয়, নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করা হলে দুদক আইনের ২৬ (২) ধারা অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এবিষয়ে জানতে চাইলে গাজীপুর সিটি কর্পোরেশনের ৪৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. নুরুল ইসলাম নুরুর কাছে জানতে চাইলে তিনি জানান, দুদক আমার সম্পদের হিসাব চাইলে সেইটা তো অনেক ভালো বিষয়। আমি হিসেব দিতে প্রস্তুত আছি তবে আমি এখন পর্যন্ত দুর্নীতি দমন কমিশন (দুদক) এর কোন চিঠি পাইনি। দুদক চাইলে আমি সম্পদের হিসেব দিব।

মার্চ ২২.২০২১ at ১৩:১৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শেরাহা/রারি