রূপগঞ্জ ইউনিয়নের ২নং ওয়ার্ডে টিসিবির কার্ড বিতরণে স্বজনপ্রীতির অভিযোগ!

সারাদেশের বিভিন্ন জেলায় ১ কোটি দরিদ্র পরিবারের মাঝে স্বল্প মূল্যে খাদ্যপণ্য বিক্রি শুরু করেছে টিসিবি। রমজানে পণ্য মূল্য সহনীয় রাখতে সরকারের এই উদ্যোগে খুশি সাধারণ মানুষ। ২ কেজি করে চিনি, ডাল, ছোলা ও দুই লিটার সয়াবিন তেল পাবেন ভোক্তারা।

এ উপলক্ষে নারায়ণগঞ্জের রূপগঞ্জ সদর ইউনিয়নে টিসিবি’র পণ্য ক্রয়ে দরিদ্র ও নিন্ম আয়ের মানুষদের মাঝে বেশ আগ্রহ দেখা গেছে। রূপগঞ্জ ইউনিয়নে টিসিবির এ পণ্য পাবে ১ হাজার ৪শ ১৪জন।

এরই মধ্যে ২নং ওয়ার্ডে ১শ ৭৬ জন পাবেন এই পণ্য। দু’ধাপে এই পন্য বুঝিয়ে দেয়া হবে। তবে আসলে হতদরিদ্র বা নিন্ম আয়ের মানুষজন এ পন্য পাবেন কিনা তা নিয়ে রয়েছে নানা সংশয়। রূপগঞ্জ ইউনিয়নের ২নং ওয়ার্ড মেম্বার মনির মিয়ার বিরুদ্ধে টিসিবির পন্য বিতরণ কার্ড নিয়ে স্বজনপ্রীতিসহ নানা অনিয়মের অভিযোগ।

আরো পড়ুন :
সরকারি গাছ কাটায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা দায়ের
চাকরির নামে ৭ লক্ষ টাকা প্রতারণা, আরডিএ কর্মচারীর বিরুদ্ধে মানববন্ধন

ভুক্তভোগী বাগবেড় গ্রামের মৃত আব্দুল হাকিম স্ত্রী রাবিয়া, মোছা মিয়ার মেয়ে মুরশিদা বেগম (২৭), মৃত মনিরুদ্দিননের স্ত্রী রহিমুন(৭০), মুমেলা বেগম (৬০), টেকনোয়াদ্দা মাইছপাড়ার মৃত জালাল মিয়ার স্ত্রী জরনা (৫৫), মৃত. আব্দুল হকের স্ত্রী জরিনা বেগম (৬০), স্বামীপরিত্যাক্তা আলেক জান (৩৫), হেলাল উদ্দিন (৫৫), তানিয়া (৩০), সামী জাইদুল মোল্লা, আবুল হোসেনসহ (৭০) অসংখ্য ভুক্তভোগীরা জানান, যারা কার্ড পাওয়ার উপযোগী তাদেরকে না দিয়ে মেম্বার তার পছন্দ মত লোকদেরকে দিয়েছে টিসিবির কার্ড।

এছাড়া একই পরিবার থেকে ৩/৪ জনকে দেওয়া হয়েছে এই কার্ড। তারা আরো বলেন আমরা কি এখানকার ভোটার না, আমরা কি বাংলাদেশের জনগন না ? আমরা কোথায় যাব, আমাদেরকে কে দেবে ? কর্তৃপক্ষের সুদৃষ্টি চেয়েছেন ভুক্তভোগীরা।

এ বিষয়ে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ নুসরাত জাহান জানান, সবার ঘরে ঘরে যেয়ে তো কার্ড বিতরণ করা সম্ভব না। তাই ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করে তাদের সুপারিশে টিসিবির পন্য বিতরণ করা হচ্ছে। সুনির্দিষ্ট কোন অভিযোগ পেলে তা ক্ষতিয়ে দেখে ব্যবস্থা নেবো।

মার্চ ২১.২০২১ at ১৯:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমনা/রারি