নাপা সিরাপ নয়, দুই শিশু পরকীয়ার বলি

নাপা সিরাপ খেয়ে ব্রাহ্মণবাড়িয়ার দুই সহোদর শিশুর মৃত্যুর ঘটনাটি ঠিক কী কারণে ঘটেছে তা এখন স্পষ্ট। নাপা সিরাপ নয়, দুই শিশু পরকীয়ার বলি।

পুলিশ সূত্রে জানা যায়, পূর্বপরিকল্পনার অংশ হিসেবে দুই শিশুকে তাদের মা মিষ্টির সঙ্গে বিষ খাইয়ে হত্যা করেছে। পরকীয়া প্রেমিকের সঙ্গে যোগসাজসে সে এ হত্যাকাণ্ড ঘটায়। এরপর নাপা সিরাপে বিষক্রিয়ার অপপ্রচার চালান। বৃহস্পতিবার (১৭ মার্চ) ভোরে মা লিমা বেগমকে গ্রেপ্তারের পর পুলিশ এই তথ্য জানিয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার নাপা সিরাপ খেয়ে দুই সহোদর শিশুর মৃত্যুর অভিযোগ ওঠার পর সারা দেশে একটি নির্দিষ্ট ব্যাচে প্রস্তুত ঔষধটির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কেন্দ্রীয় গবেষণাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিল ঔষধ প্রশাসন অধিদপ্তর।

আরো পড়ুন:মাত্র ৮ দিনের জন্য কেনা হচ্ছে ৪৪৭ কোটি টাকার ট্যাব!

দুই ভাইয়ের মৃত্যুর খবর প্রকাশের পর জেলার সকল ঔষধের দোকানকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নাপা সিরাপ ও নাপা ড্রপ বিক্রি বন্ধ রাখার জন্য এক বিজ্ঞপ্তিতে অনুরোধ জানায় ব্রাহ্মণবাড়িয়া জেলা কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি। বাংলাদেশের বড় ঔষধ নির্মাতা প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের তৈরি প্যারাসিটামলের জনপ্রিয় ব্র্যান্ড নাপা।

প্রতিষ্ঠানটি জানায়, বেক্সিমকোর তিনটি ব্যাচের দুটি করে ছয়টিসহ অভিযুক্ত দোকান থেকে সংগৃহীত আরও দুটি সিরাপের মান পরীক্ষা করে দেখা গেছে, ওষুধের গুণগতমান সঠিক ছিল। দোকান থেকে আটটি বোতল সংগ্রহ করা হয়। সবগুলোতেই ফল পজিটিভ এসেছে। এসব সিরাপে ক্ষতিকর কিছু পাওয়া যায়নি।

আশুগঞ্জ থানার ওসি আজাদ রহমান জানান, নিহত দুই শিশুর বাবা ইসমাইল হোসেন বাদী হয়ে লিমা বেগম ও তার পরকীয়া প্রেমিক সফিউল্লার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন। বেলা সাড়ে ১১টায় এ রিপোর্ট লেখার সময় তাকে আদালতে নেওয়া হচ্ছে। ।

মার্চ ১৬.২০২২ at ১২:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জআ/জআ