বাঁচতে চায় টিপু; পাশে দাঁড়ালেন ইউএনও

দুঃখ দারিদ্র্যের কষাঘাতে বিপর্যস্ত হয়ে চিকিৎসার অভাবে মরতে বসেছিল মো. টিপু মিয়া (২০)। তার বাঁচার আকুতি শুনে পাশে দাঁড়ালেন মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহেমদ। সোমবার বিকেলে ইউএনও বুলবুল আহমেদ টিপু মিয়ার বাড়িতে গিয়ে তার চিকিৎসার দায়িত্ব নেন। এর সাথে চলাফেরা করার জন্য একটি হুইল চেয়ার, শুকনো খাবার ও নগদ অর্থ সহায়তা দিয়ে আসেন।

স্থনীয় লোকজনের সাথে কথা বলে জানা গেছে, উপজেলার কাইটাইল ইউনিয়নের কাইটাইল গ্রামের আব্দুর রহমানের ছেলে টিপু মিয়া। শৈশবকালে হারিয়েছেন মা আমেনা আক্তারকে। তখন থেকে বাবা থেকেও নেই। বড় হয়েছেন নানী আয়েতু বানুর কাছে। নানী আয়েতু বানু মানুষের বাড়ি বাড়ি কাজ করে যা উপার্জন করতো তাই দিয়েই কোন রকম দিন-যাপন চলত। নানীর বয়স হয়েছে তাই আর চলতে পারেন না।

তাই আজ থেকে ৩ বছর পূর্বে সংসারের ঘানি টানতে লরি ট্রাক্টর (হেনট্রলি) চালাতে শুরু করে টিপু। কিন্তু কিছুদিন যেতে না যেতেই দূর্ঘটনায় পঙ্গু হয়ে যায় সে। এর পরই শুরু হয় টিপুর মানবেতর জীবন। চিকিৎসার অভাবে বিছানায় শুয়ে থাকতে থাকতে টিপুর শরীরের বিভিন্ন অংশে পচন ধরেছে। নানী আয়েতু বানু মানুষের বাড়িতে কাজ করে যা পায় তা দিয়ে কোন রকম চলে দু-বেলার খাবার।

আরো পড়ুন :
ইন্টারনেটে ঝড় তোলা কে এই ‘বালিকা বধূ’
অন্য পুরুষের সঙ্গে হবু স্ত্রীর যৌনতার ভিডিও ভাইরাল

টিপুর এমন দারিদ্রতার খবর পেয়ে সোমবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ ছুটে যান তার বাড়িতে। এ সময় সঙ্গে যান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হুমায়ূন কবীর, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শওকত জামিল, ইউপি চেয়ারম্যান সাফায়াত উল্লাহ রয়েল ও উপজেলা করোনার সেচ্ছাসেবক সমন্বয়ক আব্দুল আওয়াল পলাশ। এ সময় টিপুকে একটি হুলই চেয়ার, শুকনো খাবার ও নগদ অর্থসহায়তা দেওয়া হয় । এর সাথে টিপুর চিকিৎসার দায়িত্ব নেন ইউএনও বুলবুল আহমেদ।

টিপুর নানী আয়েতু বানু জানান, সড়ক দূর্ঘটনায় আমার নাতি পঙ্গু হয়ে যায়। টাকার অভাবে চিকিৎসা করাতে না পারায় শরীরের বিভিন্ন অংশে পচন ধরছে। আজ ইউএনও স্যার আমার নাতির চিকিৎসার দায়িত্ব নিয়েছে। আল্লাহ যেন স্যারকে নেক হায়াৎ দান করেন বলে কান্নায় ভেঙ্গে পড়েন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ বলেন, টিপু বাঁচতে চায় বলে বার বার আকুতি করার সংবাদ পেয়ে তার বাড়িতে যাই। পরে তার মানবেতর জীবনের কথা শুনেছি। টিপুর শরীরের বিভিন্ন অংশে পচন ধরেছে। তার চিকিৎসার দায়িত্ব নিয়েছি। মানুষ তো মানুষের জন্যই তাই আমরা টিপুর সুস্থতার জন্য যথাসাধ্য চেষ্টা করবো।

মার্চ ০৭.২০২১ at ২০:১২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আআ/রারি