একুশে বইমেলায় চিতলমারীর অসুস্থ সাংবাদিক কপিলের দুই বই

ঢাকা একুশে বইমেলায় বাগেরহাটের চিতলমারী উপজেলা প্রেসক্লাবের সদস্য ও কালের কন্ঠ প্রতিনিধি কপিল ঘোষের লেখা দুইটি ব্যতিক্রম বই প্রকাশ হয়েছে। বই কিনে অসুস্থ সাংবাদিক কপিল ঘোষের চিকিৎসায় সহায়তা করার আহবান জানিয়েছেন তাঁর পরিবার। তাঁর এই সৃষ্টিকর্মের জন্য স্বাগত জানিয়েছেন উপজেলা প্রেসক্লাবের সাংবাদিক, সাহিত্যিক ও সাংস্কৃতিক অঙ্গণের মানুষেরা। বই দুটি প্রকাশ করেছে শ্রাবণ প্রকাশনী।

‘সুন্দরের টানে মঙ্গল শত্রু’ বইটি ইতোমধ্যে পাঠক সমাদৃত হওয়ায় ২য় সংস্করণ প্রকাশ হয়েছে। আইলা কিংবা সিডর শাসিত সুন্দরবনাঞ্চলের মানুষের দুঃখ গাঁথা, লোকপ্রথা, বিশ্বাস, বর্ণবৈষম্য ইত্যাদি নিয়ে লেখা এই গল্পের বইটি নিছক গল্প নয়- ১৯৭১ সাল থেকে ২০২১ সাল অব্দি ৫০ বছর সময়ের নানা ঘটনার উপস্থাপন বলা যায়।

অপরদিকে, ‘বোহেমিয়ান যুদ্ধজীবন’ নামক বইটি এক কিশোরের চোখে দেখা মুক্তিযুদ্ধসহ জীবন নিয়ে লেখা উপন্যাস। বই দুইটি পাওয়া যাচ্ছে ঢাকা একুশে বইমেলায় শ্রাবণ প্রকাশনীর বইবাড়িতে (স্টল নং-৪৬৮, ৪৬৯, ৪৭০)। এছাড়া, যাঁরা বাড়ি বসে বই পেতে চান তাঁরা যোগাযোগ করতে পারেন মোবাইল নম্বর ০১৭১২-৭৪৯১৫৪।

আরো পড়ুন :
নওগাঁয় সংযুক্ত হলো পুলিশ সদস্যের বডিঅন ক্যামেরা ও টেকনিক্যাল বেল্ট
কলাবাগান মসজিদের খতিব মাসাদুলের বিরুদ্ধে আদালতে নারী ও শিশু নির্যাতন মামলা দায়ের

কপিল ঘোষের পরিবার জানান, দুই বছর আগে সাংবাদিক কপিল ঘোষ এইএলএবি-২৭ পজেটিভে আক্রান্ত হয়ে বর্তমানে বাড়িতে দীর্ঘমেয়াদী চিকিৎসায় রয়েছেন। তার মেরুদন্ডের হাড় ফাঁকা হয়ে যাওয়ায় তীব্র ব্যাথায় স্বাভাবিকভাবে চলাফেরা করা কষ্টকর।

এই অসুস্থ অবস্থায়ও তিনি লেখালেখি করছেন। সৎ পথের অর্জিত টাকায় তার ওষুধ পথ্য কেনা হোক-সেটাই তিনি চান। তাই বই কিনুন, অসুস্থ সাংবাদিক কপিলের চিকিৎসায় সহায়তা করুন। বিক্রয়কৃত বইয়ের একটা অংশ লেখক সম্মানী হিসেবে তিনি পাবেন।

ফেব্রুয়ারী ১৯.২০২১ at ২১:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সোসুমা/রারি