নরসিংদীতে পূর্বশত্রুতার জেরে গার্মেন্টস কর্মীর হাত কেটে নিল প্রতিপক্ষ

নরসিংদীর রায়পুরায় পূর্বশত্রুতার জের ধরে আ.রহমান (২৫) নামের এক গার্মেন্টস কর্মীর কবজিসহ বাম হাত কেটে নিয়েছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনার জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য নূরে আলম ও সাদ্দাম হোসেন নামে দুজনকে আটক করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার ভোর রাত আনুমানিক সাড়ে ৪টার দিকে রায়পুরা উপজেলার অলিপুরা ইউনিয়নের সাহেবনগর পলাশতলী মোড়ে এ ঘটনাটি ঘটে। আহত আ. রহমান নরসিংদীর থার্মেক্স গ্রুপের ডায়িংয়ের কাজ করেন। তিনি উত্তরবাখরনগর ইউনিয়নের রতনপুর মৃত. আব্দুল রহিমের ছেলে।

জানা যায়, গত দুই বছর পূর্বে শিশুদের মাঝে পাখির বাসা ভাঙা নিয়ে বিরোধের সৃষ্টি হয়। উপজেলার অলিপুরা ইউনিয়নের সাহেবনগর গ্রামের প্রয়াত জুলমত প্রধান বাড়ির সিরাজুল ইসলাম শিরু ও প্রতিবেশী এলাকা একই উপজেলার উত্তরবাখরনগর ইউনিয়নের রতনপুর গ্রামের শমসু বাড়ির খলিল মিয়ার লোকজনের মধ্যে এই বিরোধ হয়। ওই সময় হামলা ও ভাংচুরের ঘটনাও ঘটে। ওই ঘটনার উভয় পক্ষই মামলা করেন।

কিছুদিন পর গ্রাম্য সালিসের সিদ্ধান্ত মোতাবেক সিরাজুল ইসলামের পক্ষকে এক লাখ টাকা জরিমানা পরিশোধ করেন খলিল মিয়ার লোকজন। ওই মীমাংসিত ঘটনার প্রায় দুই বছর পরে আজ বৃহস্পতিবার খলিল মিয়ার চাচাতো ভাই আ. রহমানের ওপর এই হামলা করা হয় বলে ধারণা করছে পরিবার।

আহত আ. রহমানের মা সালমা বেগম বলেন, ‘পাখির বাসা ভাঙা নিয়ে প্রায় দুই বছর আগে আমাদের সাথে পার্শ্ববর্তী গ্রামের সিরাজুল ইসলাম শিরুর লোকজনের ঝগড়া হয়। পরে পাল্টাপাল্টি মামলাও হয়। পরে গ্রাম্য সালিসের মাধ্যমে আমাদেরকে এক লাখ টাকা জরিমানা দিতে হয়েছে। এত দিন সবাই সুন্দরভাবে চলাফেলা করে আসছি।

আরো পড়ুন :
ঠাকুরগাঁওয়ে বিশ কোটি টাকা ব্যয়ে ৮টি স্কুলের একাডেমিক ভবনের উদ্বোধন
পরকীয়া কে বেশি উপভোগ করে নারী নাকি পুরুষ?

ভোরে হঠাৎ একই প্রতিষ্ঠানে কাজ করে (প্রতিপক্ষ সমর্থক) সাদ্দাম হোসেন কাজে যাওয়ার কথা বলে আমার ছেলেকে ডেকে নিয়ে যায়। এর ঘণ্টাখানেক পরে আব্দুর রহমান তাঁর কর্মস্থলে যাওয়ার জন্য রওনা দেয়। এরপর বাড়ির অদূরে নির্জন এফকে বিদ্যানিকেতনের গেটের সামনে কয়েকজন মিলে হামলা করে হাত পা চোখ বেঁধে তার বাম হাতের কবজি ধারালো অস্ত্র দিয়ে বিচ্ছিন্ন করে নিয়ে যায়। এরপর প্রতিপক্ষের লোকজন পালিয়ে যায়।’

আ. রহমানকে বাম হাতের কবজি কাটা অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠান। পরে তাঁকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে পঙ্গু হাসপাতালে চিকিৎসা নিচ্ছে তিনি।

এদিকে ঘটনাস্থলের আশে পাশে অনেক খোঁজাখুঁজির পরও বিচ্ছিন্ন ওই হাতের কবজি কোথাও পাওয়া যায়নি স্বজনেরা। ঘটনাস্থলে হামলার সময়ের ধস্তাধস্তির কিছু চিহ্ন পাওয়া যায়। ওই ঘটনার পর অভিযুক্ত প্রতিপক্ষের বাড়িতে গিয়ে কাউকে খুঁজে পাওয়া যায়নি।

এ ব্যাপারে রায়পুরা থানার ওসি (তদন্ত) গোবিন্দ সরকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এখনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। উক্ত ঘটনার জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য নূরে আলম ও সাদ্দাম হোসেন নামে দুজনকে আটক করা হয়েছে।নরসিংদীর রায়পুরায় পূর্বশত্রুতার জের ধরে আ.রহমান (২৫) নামের এক গার্মেন্টস কর্মীর কবজিসহ বাম হাত কেটে নিয়েছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনার জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য নূরে আলম ও সাদ্দাম হোসেন নামে দুজনকে আটক করেছে পুলিশ।

ফেব্রুয়ারী ০৩.২০২১ at ২০:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ইফি/রারি