সিলেটে ষষ্ঠ ধাপে ২৬ টি ইউনিয়নে ভোটগ্রহণ সোমবার

ইউনিয়ন নির্বাচন
ছবি: প্রতীকী

সিলেটে ষষ্ঠ ধাপে ২৬ টি ইউনিয়নে ভোটগ্রহণ হবে কাল। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা হবে ভোটগ্রহণ। বরাবরের মতো এ ধাপের নির্বাচনেও সহিংসতার শঙ্কা উড়িয়ে দিচ্ছেননা সংশ্লিষ্টরা।

এছাড়া কালকের নির্বাচনে সবগুলো ইউপিতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ফলে নির্বাচনে নানা জটিলতারও আশঙ্কা করছেন প্রার্থী ও ভোটাররা।

প্রার্থীরা অভিযোগ করছেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) জটিলতায় ভোটে অনেকখানি ছন্দপতন ঘটে। বেশির ভাগ ক্ষেত্রেই আঙুলের ছাপ না মেলায় ভোটারদের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়। এ ছাড়া ইভিএম বুঝতে বয়স্ক ভোটারদের সময় বেশি লাগায় ধীরগতির কারণে অনেক কেন্দ্রে ভোটের সারি লম্বা হয়। এতে জটিলতা বাড়ে।

এ ধাপে সিলেট ও হবিগঞ্জের ২৬টি ইউনিয়নে ভোটগ্রহণ হবে। এগুলো হলো, সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার লামাকাজি ও খাজাঞ্চি ইউনিয়ন।

আরো পড়ুন :
ভোট গণনার জন্য আপিল করেছেন নিপুণ
সিএন্ডএফ এজেন্টের সীল-স্বাক্ষর জাল করে পণ্য ছাড় করে নিয়ে গেছে ২ প্রতারক

ওসমানীনগর উপজেলার উমরপুর,সাদিপুর, পশ্চিম পৈলনপুর, বুরুঙ্গাবাজার, গোয়ালাবাজার, তাজপুর, দয়ামীর ও উছমানপুর ইউনিয়ন। দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও, তেতলী ও কামালবাজার ইউনিয়ন।

গোয়াইনঘাট উপজেলার পূর্ব আলীরগাঁও, পশ্চিম আলীরগাঁও, পশ্চিম জাফলং ও মধ্য জাফলং ইউনিয়ন। কোম্পানীগঞ্জ উপজেলার ইসলামপুর (পশ্চিম) ইউনিয়ন।

অপরদিকে, হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার স্নানঘাট, পুটিজুরি, সাতকাপন, সদর, লামাতাসী, মিরপুর ও ভাদেশ্বর ইউনিয়ন এবং শায়েস্তাগঞ্জ উপজেলার শায়েস্তাগঞ্জ সদর ইউনিয়ন।

জানুয়ারি ৩০.২০২১ at ১৮:২৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আকারু/রারি