কলেজছাত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট করায় যুবকের ১০ বছরের কারাদন্ড

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কলেজছাত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য পোস্ট করায় সোহেল রানা নামের এক যুবকের ১০ বছর সশ্রম কারাদন্ড দিয়েছে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালত। একই সঙ্গে তার ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ছয়মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। গতকাল রোববার দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো.জিয়াউর রহমান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ এর ৫৭ ধারায় এই কারাদন্ডের রায় দেন। রায় ঘোষণার সময় আসামী সোহেল রানা আদালতে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত যুবক সোহেল রানা নওগাঁ জেলার মান্দা উপজেলার পাকুড়িয়া উত্তরপাড়া গ্রামের শাহাদৎ হোসেন ছেলে। রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা বলেন, এ মামলায় বাদি ও ভিকটিমসহ ছয়জন সাক্ষির জবানবন্দি রেকর্ড করা হয়। এতে অপরাধ সান্দেহতীতভাবে প্রমানিত হওয়ায় সোহেলকে ৫৭ ধারায় দোষি সাব্যস্ত করে সাজা দেয়া হয়েছে। রায় ঘোষণার পর সোহেলকে কারাগারে পাঠানো হয়।

আরো পড়ুন:
পাবনার সাঁথিয়ায় ব্যবসায়ীকে জরিমানা
শিবচরে বাস ও প্রাইভেটকারে নিহতের দূর্ঘটনায় চালকদের বিরুদ্ধে মামলা দায়ের

ইসমত আরা বলেন, বখাটে যুবক সোহেল একই গ্রামের অবসরপ্রাপ্ত জনৈক শিক্ষকের কলেজ পড়ুয়া মেয়েকে (১৮) প্রেমের প্রস্তাবসহ বিভিন্ন ধরনের কু-প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়। এর পর ২০১৮ সালের ৪ মে রাত পৌনে ৯টার দিকে ওই কলেজছাত্রীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কু-রুচিপূর্ণ পোস্ট দেয়। এছাড়াও কু-রুচিপূর্ণ মন্তব্য করে মোবাইলেও এসএমএস পাঠায়। এ অবস্থায় একই বছর ১৪ জুন মান্দায় থানায় ৫৭ ধারায় একটি মামলা দায়ের করে মেয়েটির বাবা।

জানুয়ারি ৩০.২০২২ at ১৭:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মরর/জআ