কে এই বিশ্বের কনিষ্ঠ ধনকুবেরস?

পুরো নাম মোহাম্মদ আওয়াল মুস্তাফা ওরফে মোমফা জুনিয়র। বয়স মাত্র ৯ বছর। নাইজেরিয়ার ছোট এই বালক ইতোমধ্যে বিপুল সম্পত্তির মালিক। এই ছোট বালককেই বিশ্বের কনিষ্ঠতম ধনকুবের হিসেবে দাবি করা হচ্ছে।

দ্য সানের প্রতিবেদনে বলা হয়েছে, মোহাম্মদ আওয়াল মুস্তাফা তার বিলাসবহুল দৈনন্দিন জীবনের নানা কর্মকাণ্ডের ছবি ইন্সটাগ্রামে শেয়ার করেন। ইন্সটাগ্রামে মুস্তাফার অনুসারী ৩০ হাজারের বেশি।

খবরে বলা হয়েছে, কোটি কোটি টাকার মালিক এই বালক মাত্র ছয় বছর বয়সে নিজস্ব প্রাসাদের মালিক হন। বাবা ইসলামিয়া মোস্তাফার কাছ থেকে উপহার হিসেবে পায়। এছাড়া বিশ্বের নামকরা কোম্পানির সবচেয়ে দামি গাড়িগুলি রয়েছে ৯ বছরের এই বালকের। গাড়ির তালিকায় আছে ফেরারি, ল্যাম্বরগিনি। আছে নিজস্ব জেটও। তাতে করেই নানা জায়গায় যাতায়াত করে।

আরো পড়ুন :
পাইকগাছায় ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু
ভোট গণনার জন্য আপিল করেছেন নিপুণ

জানা যায়, নাইজেরিয়ায় বেশ জনপ্রিয় মোমফা জুনিয়রের বাবা মাল্টিমিলিনিয়র ইসলামিয়া মুস্তাফা ওরফে মোমফা।

দ্য সানের প্রতিবেদনে বলা হয়েছে, তিনি কারেন্সি একচেঞ্জ ব্যবসায় কোটি কোটি টাকার মালিক বনে যান। তবে বর্তমানে তিনি ১০ মিলিয়ন পাউন্ডের বেশি পাচারের অভিযোগে ফৌজদারি অভিযোগের মুখোমুখি।

এই মাসের শুরুর দিকে একটি আদালতে নাইজেরিয়ার দুর্নীতিবিরোধী সংস্থার জানায় মোমফা তার সম্পদ বিলাসবহুল ঘড়ি এবং অন্যান্য ‘অস্থাবর সম্পদে’ লুকিয়ে রেখেছেন।

বিচারের জন্য তাকে রিমান্ডে নেওয়া হয়। পরবর্তীতে তাকে বাংলাদেশি মুদ্রায় চার কোটি টাকায় জামিন দেওয়া হয় বলে প্রতিবেদনে বলা হয়েছে।

জানুয়ারি ৩০.২০২১ at ১৩:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রানী/রারি