ঠাকুরগাঁওয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে ৪ সাংবাদিক গুরুত্বর হামলার শিকার

ঠাকুরগাঁও‌ সদর উপ‌জেলার সেনুয়া ইউ‌নিয়‌ন পরিষদ নির্বাচনে শনিবার ২৯ জানুয়ারি দুপুরে আওয়ামী লীগ ও বিএনপি দুই গ্রুপের মারামারির সংবাদ সংগ্রহ কর‌তে গি‌য়ে ভিডিও ফুটেজ নেয়ার সময় দুর্বৃত্তদের হামলার শিকার হয়ে গুরুতর আহত হ‌য়ে‌ছেন জেলার ৪ সাংবাদিক।

এদের মধ্যে ইত্তেফাক ও ই‌নডি‌পে‌ন্ডেন্ট টি‌ভির জেলা প্রতি‌নি‌ধি তানভীর হাসান তানু নগুরুতর জখম হ‌য়ে‌ছেন। অন্যান্যদের মধ্যে নিউজবাংলার প্রতি‌নি‌ধি সো‌হেল, রাই‌জিং‌বি‌ডির প্রতি‌নি‌ধি হি‌মেল ও ঢাকা মেইলের প্রতি‌নি‌ধি মিলু আহত হয়েছেন।

তা‌দের সকলকে আশঙ্কাজনক অবস্থায় গ্রামবাসী ও পুলিশ ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতা‌লে ভর্তি করিয়েছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে সেনুয়া ইউনিয়নের মন্ডলপাড়ায় নৌকার প্রার্থী নোবেল কুমার সিংহ ও সতন্ত্র প্রার্থী মতিউর রহমানের সমর্থকরা একই সময় প্রচারণা চালায়। এ সময় উভয় প্রার্থী-সমর্থকরা মুখোমুখি অবস্থায় পড়লে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

আরো পড়ুন :
বানিয়াচংয়ে দূর্যোগ সহনীয় প্রকল্পের ঘরের পিলার ভেঙে বৃদ্ধা মহিলার মৃত্যু
অভয়নগরে শীত উপেক্ষা করে বোরো ধান রোপনে ব্যস্ত কৃষকেরা, লক্ষ্যমাত্রা পুরণ না হওয়ার আশঙ্খা

পরে তাদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়।এ সময় তথ্য সংগ্রহের সময় সংবাদকর্মীদের উপর হামলা চালায় তারা। ছিনিয়ে নেয় ক্যামরা ও মোবাইল। পরবর্তিতে খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।ঘটনার জেলা ও উপজেলার গণমাধ্যমকর্মীরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

এ প্রসঙ্গে ঠাকুরগাঁও সদর থানা পরিদর্শক (ওসি) তানভিরুল ইসলাম জানান, সাংবাদিকদের পক্ষ থেকে এখনও লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

জানুয়ারি ২৯.২০২১ at ২১:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/হুক/রারি