বানিয়াচংয়ে দূর্যোগ সহনীয় প্রকল্পের ঘরের পিলার ভেঙে বৃদ্ধা মহিলার মৃত্যু

হবিগঞ্জের বানিয়াচংয়ে দূর্যোগ সহনীয় বাসগৃহ প্রকল্পের ঘরের পিলারের নীচে চাপা পড়ে এক বৃদ্ধা মহিলার মৃত্যু হয়েছে। নিহতের মহিলার নাম সিরাপজান বিবি (৮৯) তিনি মৃত নেয়ামত উল্লার স্ত্রী।

ঘটনাটি ঘটেছে শনিবার (২৯ জানুয়ারী) দুপুর ২টায় বানিয়াচং উপজেলার ৪নং দক্ষিন-পশ্চিম ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মাদারীটুলা মহল্লায়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে ২০১৯-২০২০ অর্থ বছরে টি আর/কাবিখা কর্মসূচীর আওতায় দূর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় বানিয়াচং উপজেলায় বেশকিছু ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে।

একেকটি ঘরের নির্মাণ ব্যায় ধরা হয়েছিলো ২লক্ষ ৯৯হাজার ৮৬০টাকা। এরকমই একটি ঘর দেওয়া হয়েছিলো মাদারীটুলা গ্রামের নেয়ামত উল্লার পুত্র মোঃশরীফ উল্লাহকে। শরীফ উল্লাহ স্ত্রী-সন্তান ও মা সিরাপজান বিবিকে নিয়ে বসবাস করার জন্য। ঘটনার সময় ঘরের সামনে একটি চেয়ারে বসে ছিলেন সিরাপজান বিবি।

এক পর্যায়ে ঘরের একটি পিলার হঠাৎ ভেঙ্গে পড়ে ঐ মহিলার উপর এবং ঘটনাস্থলেই মারা যান তিনি।নিহতের পরিবার তড়িঘড়ি করে লাশটি দাফনের চেষ্টা করলে এলাকাবাসী বিষয়টি বানিয়াচং থানাকে অবগত করেন।

আরো পড়ুন :
ভারতে দৈনিক সংক্রমণ আরও কমেছে, বেড়েছে সুস্থতা
গাছও সেজদা করে, দোয়া পড়ে!

দূর্ঘটনার খবর পেয়ে বানিয়াচং সার্কেল পলাশ রঞ্জন দে ও বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মো. এমরান হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তবে এ রিপোর্ট লেখার সময় লাশের ময়নাতদন্ত ছাড়া লাশ দাফন করার প্রস্তুতি চালিয়েছেন এই পরিবারের লোকজন। বানিয়াচং উপজেলা পরিষদের নাম প্রকাশে একজন কর্মচারী জানান, এই প্রকল্পের ঘর ২০১৯-২০২০ সালে নির্মাণ করা হয়েছে।

কিন্তু ওই প্রকল্পের ঘরগুলো নির্মাণের সময় উপকারভোগীর হাতে নগদ টাকা দিয়ে দেওয়া হতো এবং তারা তাদের মতো করে ঘর নির্মান করতো বলেও জানান তিনি।

এ ব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মো. এমরান হোসেন বৃদ্ধা মহিলা নিহতের ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ব্যাপারে প্রয়োজনীয় আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে।

জানুয়ারি ২৯.২০২১ at ২০:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ইখাঁ/রারি