ঝিকরগাছায় ভূমিহীনদের দেয়া প্রধানমন্ত্রীর ঘর পরিদর্শন করলেন একেএম ফজলুর রহমান

যশোরের ঝিকরগাছা উপজেলায় ভূমিহীন-গৃহহীনদের জন্য নির্মিত ও নির্মান কাজ চলমান আশ্রয়ন-২ প্রকল্পের ঘর পরিদর্শন করেছেন মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক একেএম ফজলুর রহমান।

বৃহষ্পতিবার বিকালে তিনি গদখালী ইউনিয়নের কামারপাড়ায় মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ১২ টি পরিবারের বসবাসরত ঘর ও এই প্রকল্পের ৩য় ফেজে নতুন ডিজাইনে নাভারনে নির্মানাধীন ৫ টি ঘরের নির্মান কাজ পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন ঝিকরগাছার উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক, সহকারী কমিশনার (ভূমি) ডা. কাজী নাজিব হাসান, উপজেলা প্রকৌশলী শ্যামল কুমার বসু, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শুভাগত বিশ্বাস, নাভারনের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা সালমা খাতুন, ঝিকরগাছা প্রেসক্লাব সভাপতি এনামুল হাসান সবুজ প্রমূখ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক এ প্রতিনিধিকে জানান, গদখালী ইউনিয়নের কামারপাড়ায় মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘরে ১২ টি বসবাসরত পরিবারের সাথে কথা বলেন এবং এই প্রকল্পের ৩য় ফেজে নতুন ডিজাইনে নাভারনে নির্মানাধীন ৫ টি ঘরের নির্মান কাজ পরিদর্শন করেন।

আরো পড়ুন :
শিবগঞ্জে জাপা চেয়ারম্যান জিএম কাদেরের রোগ মুক্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত
সাবমেরিন নৌঘাঁটির বিপুল পরিমান লোহা উদ্ধার, আহত- ৩

মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক একেএম ফজলুর রহমান নির্মান কাজের গুনগত মান ও খাস জমি নির্বাচন প্রক্রিয়ায় সন্তোষ প্রকাশ করেন। উপকারভোগী ভূমিহীনরা লাখ টাকার জমি ও ঘর পেয়ে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এই প্রকল্পের ১ম ও ২য় ফেজে ঝিকরগাছায় ৬৬ শতক খাস জমিতে ৩৩ টি ঘর নির্মিত হয়েছে।

এই প্রকল্পের ৩য় ফেজে ঝিকরগাছায় প্রায় ৩ একর খাস জমিতে মোট ১৩৩ টি ঘর নির্মিত হবে। যার মধ্যে ১৩টি ঘরের কাজ চলমান আছে। নতুন ডিজাইনে আর.সি.সি কলাম, বেস ও লিনটেল দিয়ে এই ঘর গুলো নির্মিত হচ্ছে। ফলে ঘরগুলো আরো টেকসই হবে।

পর্যায়ক্রমে ঝিকরগাছার সকল ভূমিহীন ও গৃহহীনদেরকে জমিসহ এই ঘরগুলো মাননীয় প্রধানমন্ত্রী উপহার হিসেবে প্রদান করা হবে। উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) এর প্রত্যক্ষ মনিটরিং এর মাধ্যমে উপজেলা প্রকৌশলীর কারিগরি নির্দেশনায় পিআইও এই ঘর গুলোর নির্মান কাজ করছেন। জাতীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন চেয়ারম্যানদের সমন্বয়ে গঠিত কমিটি উপজেলার ভূমিহীন-গৃহহীনদের বাছাই করছেন।

এটা একটি চলমান প্রক্রিয়া। ঝিকরগাছায় কোন ভূমিহীন- গৃহহীন থাকবে না। একদম নিঃস্ব অবস্থা থেকে জমি সহ লাখ টাকার এই ঘর পেয়ে ভূমিহীন – গৃহহীন পরিবার আনন্দে উচ্ছসিত।

জানুয়ারি ২৭.২০২১ at ২১:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি