অমর একুশে বই মেলায় আসছে সাংবাদিক জুয়েলের ৬ষ্ঠ প্রকাশনা মহাকালের উপখ্যান

অমর একুশে গ্রন্থমেলায় সাংবাদিক খলিলুর রহমান জুয়েলের নতুন প্রকাশনা ’মহাকালের উপখ্যান’ প্রকাশিত হচ্ছে, এটি তার ৬ষ্ঠ প্রকাশনা। ২০১৮ সালে প্রথম কাব্যগ্রন্থ স্বপ্নের সোনালী পালক অমর একুশে গ্রন্থ মেলায় প্রকাশিত হয়।

২০১৯ সালে স্বাধীনতার সাত সূর্য, ২০২০ সালে রক্তে ভেজা ভাষা, ২০২১ সালে বনফুলের প্রেম, ২০২২ সালে সৃষ্টির সন্ধানে ও মহাকালের উপাখ্যান তার ষষ্ঠ গ্রন্থ। এছাড়া তাঁর একের অধিক বইয়ের পান্ডলিপি প্রস্তুত রয়েছে জানা গেছে।

খলিলুর রহমান জুয়েল চৌগাছা রিপোর্টাস ক্লাবের সহ-সভাপতি, চৌগাছা প্রেসক্লাবের সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক এবং বাজে খড়িঞ্চা নওদাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতির দায়িত্বে আছেন।

বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টির্চার এসোসিয়েশনের উপজেলার কার্য নির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক, চৌগাছা পাবলিক লাইব্রেয়ারীর আজীবন সদস্যসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পক্ত। শিক্ষকতা তার মূল পেশা হলেও মনে একজন লেখক।

আরো পড়ুন :
নওগাঁয় প্রাইভেটকারের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু
রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি নজরুল ও সাধারণ সম্পাদক মুক্তা

১৯৭৮ সালের ৩০ নভেম্বর উপজেলার বাজেখড়িঞ্চা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। পিতা মৃত আব্দুর রহমান ছিলেন একজন স্কুল শিক্ষক, মা হামিদা বেগম গৃহিনী, পাঁচ ভাই এর মধ্যে তিনি দ্বিতীয়।

শিক্ষা জীবন শেষ করে ১৯৯৯ সালে উপজেলার আন্দুলিয়া দাখিল মাদ্রাসায় সহকারি শিক্ষক হিসেবে যোগদান করেন। খুব ছোট বেলা থেকে লেখা পড়ার সাথে সাথে সাহিত্যের প্রতি ছিল প্রবল আগ্রহ। তিনি বহু ছোট ছোট কবিতা, গান, নাটক, ছড়া প্রবন্ধ রচনা করেছেন।

২০০৪ সালে যশোর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কাগজের পুড়াপাড়া প্রতিনিধি হিসাবে সাংবাদিকতা জীবন শুরু করেন। এছাড়া দৈনিক দেশ বাংলা ঢাকা, দৈনিক ডনেট বাংলাদেশ, বার্তা বিডি ২৪ ডট কম পত্রিকার স্থানীয় প্রতিনিধি হিসাবে কর্মরত আছেন।

সাহিত্য চর্চার কারণে ২০১৯ সালে ২৩ শে ফেব্রয়ারী উপজেলার আন্দুলিয়া দাখিল মাদ্রাসার পক্ষে সংবর্ধনা দেওয়া হয়। ঝিনাইদাহের মহেশপুর উপজেলার আজিজ ফাউন্ডেশন ও আজিজ সাহিত্য পরিষধ থেকে ৩রা ডিসেম্বর ২০১৯ তারিখে সন্মাননা পুরস্কার পান।

জানুয়ারি ২৬.২০২১ at ১৮:৩৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/রারি