কি সিদ্ধান্ত নিল বশেমুরবিপ্রবি? ছাত্রীর সঙ্গে শিক্ষকের ফোনালাপ ফাঁস

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) প্রেসক্লাবের ফেসবুক পেজ থেকে ফাসকৃত কল রেকর্ডকে কেন্দ্র করে যৌন হয়রানি ও মার্ক টেম্পারিংয়ের অভিযোগ উঠেছে কৃষি বিভাগের চেয়ারম্যানের বিরুদ্ধে। এ বিষয়ে লিখিত অভিযোগ ও বিক্ষোভ মিছিলে উত্তাল ছিল বিশ্ববিদ্যালয়।

কৃষি বিভাগের চেয়ারম্যান ড. মো. আনিসুজ্জামানের সঙ্গে সম্প্রতি এক ছাত্রীর ফোনালাপের অডিও রেকর্ড ফাঁস হয়েছে। পরে সাধারণ শিক্ষার্থী ও বিভিন্ন মহলের সমালোচনার প্রেক্ষিতে ওই শিক্ষককে চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) আনিসুজ্জামানকে অব্যাহতির বিষয়টি নিশ্চিত করেছেন  বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. মোরাদ হোসেন বলেন, ড. মো. আনিসুজ্জামানকে কৃষি বিভাগের চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দিয়ে কৃষি অনুষদের ডিন ড. মো. মোজাহার আলীকে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

আরো পড়ুন:
লকডাউন দিয়ে লাভ হবে না: জাতীয় পরামর্শক কমিটি
চৌগাছায় করোনা সংক্রমণ প্রতিরোধ ও প্রচার-প্রচারণায় পুরস্কার ঘোষণা

এ বিষয়ে কৃষি বিভাগের শিক্ষার্থী ইয়ামিন হোসেন বলেন, সকল অন্যয়ের বিরুদ্ধে আমরা সোচ্চার। অপরাধ করে কেউ পার পাবে না। সঠিক বিচারের মাধ্যমে একটা দৃষ্টান্ত স্থাপন করা আমাদের লক্ষ্য।

জানুয়ারি ২৫.২০২২ at ২০:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ