ফায়ার সার্ভিস হবিগঞ্জ জেলা পুলিশ কর্তৃক পুলিশ সদস্যদের অগ্নি নির্বাপণ বিষয়ে প্রশিক্ষণ

২৫জানুয়ারী-২০২২(মঙ্গলবার) ফায়ার সার্ভিস, হবিগঞ্জ কর্তৃক জেলা পুলিশ সদস্যদের অগ্নি নির্বাপন বিষয়ে প্রশিক্ষণ প্রদান”।

অত্র জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব এস এম মুরাদ আলি মহোদয়ের উদ্যোগে হবিগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে পুলিশের ভবনসমূহে অগ্নি নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে হবিগঞ্জ জেলা ফায়ার সার্ভিসের সহযোগিতায় অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়।

উক্ত মহড়ায় হবিগঞ্জ জেলার পুলিশ সুপার জনাব এস এম মুরাদ আলি মহোদয়ের পক্ষে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জনাব শৈলেন চাকমা।এ সময় তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন আগুন লাগলে আমরা অনেকেই জানিনা ঠিক কি করা উচিত। আবার আগুন লাগলে করণীয় কাজ গুলো জানলেও অনেকেই ঘাবড়ে যাওয়ার কারণে কিংবা ভয় পেয়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারি না। হঠাৎ আগুন লাগলে তাৎক্ষণিক কিছু কৌশল অবলম্বন করে আমরা বেঁচে যেতে পারি বা ক্ষতির পরিমাণ কমাতে পারি।

আরো পড়ুন:
শিক্ষার্থীদের উপর হামলা ও ভিসির অব্যাহতির দাবীতে সুনামগঞ্জ জেলা ছাত্রদলের প্রতীকী অনশন

তিনি ফায়ার সার্ভিসের অকুতোভয় সদস্যদের এই আয়োজনে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানান।এ সময় হবিগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা উপস্থিত পুলিশ সদস্যদের অগ্নি নির্বাপন বিষয়ে তাত্ত্বিক ও ব্যবহারিক জ্ঞান প্রদান করেন। যার মাধ্যমে পুলিশ সদস্যরা মাঠ পর্যায়ে জনগণকে অগ্নিনির্বাপক সহায়তা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

জানুয়ারি ২৫.২০২২ at ১৮:০৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ইখ/এমএস