চৌগাছায় করোনা সংক্রমণ প্রতিরোধ ও প্রচার-প্রচারণায় পুরস্কার ঘোষণা

যশোরের চৌগাছায় করোনা সংক্রমণ প্রতিরোধে নানা কর্মসূচি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন। এবিষয়ে চেয়ারম্যান ও ইউপি সদস্যদের উৎসাহিত করতে যে ইউনিয়ন ও ওয়ার্ডে করোনা প্রতিরোধে প্রচার-প্রচারণা সবচেয়ে বেশি হবে এবং করোনা সংক্রমণের হার কম হবে সে ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্যকে পুরস্কারের ঘোষণা দেয়া হয়েছে।আজ মঙ্গলবার প্রত্যেক ইউপি চেয়ারম্যান তার ইউনিয়নের সকল ওয়ার্ড সদস্যদের নিয়ে ইউনিয়ন পর্যায়ে করোনা প্রতিরোধ কমিটির মিটিং করে এসব কর্মসূচি বাস্তবায়ন শুরু করতে নির্দেশনা দেয়া হয়েছে।

নির্দেশনাগুলো হলো প্রত্যেক ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে করোনা সচেতনতায় ব্যাপক মাইকিং করতে হবে। ওয়ার্ড পর্যায়ে স্বেচ্ছাসেবী দল গঠন করতে হবে। এই স্বেচ্ছাসেবী সদস্যরা নিজেদের মধ্যে জোন ভাগ করে নিয়ে ইউনিয়নের বিভিন্ন বাজার, মসজিদ ও জনসমাগম হয় এমন স্থানে গিয়ে সাধারণ মানুষকে বোঝাবে। মাস্ক পরা ও টিকা নিতে উৎসাহিত করবে। প্রয়োজনে প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে বোঝাবে। এক্ষেত্রে গ্রাম পুলিশদেরও কাজে লাগাতে হবে।

আরো পড়ুন:
ভোলার শশীভূষণে ইউনিয়ন যুবলীগের কমিটি গঠন

প্রতি ওয়ার্ডের সকল মসজিদে ইমামগণ করোনা বিষয়ে সাধারণ মানুষকে সতর্ক করবেন এবং মাস্ক পরার বিষয়ে বোঝাবেন। টিকা নিতে উৎসাহিত করবেন এবং মাস্ক না পরলে মসজিদে নামাজে অংশগ্রহণ করতে দিবে না মর্মে জানিয়ে দিবেন। ওয়ার্ড সদস্যরা সংশ্লিষ্ট ওয়ার্ডের সকল ইমামকে ডেকে এ বিষয়ে জানিয়ে দিবেন এবং ওয়ার্ডে কতগুলো মসজিদ আছে তারমধ্যে কয়টি মসজিদে বলা হয়েছে তা ইউপি চেয়ারম্যানের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানাবেন। ফ্রি মাস্ক ও হ্যান্ডস্যানিটাইজার বিতরণ করতে হবে। এগুলো ছাড়াও ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্যরাা করোনা সংক্রমণ প্রতিরোধে নিজস্ব পদ্ধতি অবলম্বন করতে পারেন।
ইউপি চেয়ারম্যান ও সদস্যদের তাঁদের প্রতিদিনের কাজের আপডেট টঘঙ, ঈযড়ঁমধপযযধ নামক ফেসবুক আইডিতে ট্যাগ করতে হবে।

যে ইউনিয়ন ও ওয়ার্ডে করোনা প্রতিরোধে প্রচার-প্রচারণা সবচেয়ে বেশি হবে এবং করোনা সংক্রমণের হার কম হবে সে ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্যকে পুরস্কৃত করা হবে। এজন্য সকল কার্যক্রম মিডিয়াকে সাথে নিয়ে করতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বিষয়টি নিশ্চিত করে বলেন, যশোর করোনা সংক্রমণের রেড জোনে রয়েছে। চৌগাছাতেও প্রতিদিন নতুন করে করোনা সনাক্ত হচ্ছে অনেকের। এই সংক্রমণ থেকে উপজেলার মানুষকে রক্ষা করতে এসব কর্মসূচি নেয়া হয়েছে।

জানুয়ারি ২৫.২০২২ at ১৭:৪৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমই/এমএস