ফ্রি মাতৃস্বাস্থ্য সেবা পেল সুবিধাবঞ্চিত পদ্মপুকুর ইউনিয়নবাসী

ai

বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম উপকূলে সাতক্ষীরা ও খুলনা জেলার শ্যামনগর, আশাশুনি ও কয়রা উপজেলার কয়েকটি ইউনিয়ন দূর্গম ও নদী বেষ্ঠিত হওয়ায় এসব ইউনিয়নের মানুষ বিশেষ করে নারীরা মাতৃস্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে। এসব বিষয় বিবেচনায় রেখে বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্স এসব স্থানে প্রতিমাসে ফ্রি স্বাস্থ্যসেবা ক্যাম্পে আয়োজন করে থাকে। এছাড়াও এসব এলাকায় শুধমাত্র নারীদের জন্য বিশেষজ্ঞ ডাক্তার মাধ্যমে বিশেষ ক্যাম্পে আয়োজন করে আসছে।

এরই ধারাবাহিকতায় ২৫ জানুয়ারি (মঙ্গলবার) সকাল ১০ টায় শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের খুটিকাটা গ্রামে বেসরকারি উন্নয়ন সংস্থা লিডার্স এর আয়োজনে, ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড এর আর্থিক সহযোগিতায় এবং রেনেটা বাংলাদেশ লিমিটেড এর কারিগরি সহযোগিতায় দিন ব্যাপী ফ্রি স্ত্রীরোগ ও মাতৃসাস্থ্য সেবা প্রদান করা হয়।

আরো পড়ুন:
নৌকা প্রার্থীর বিরুদ্ধে প্রচারণায় বাধা ও পোস্টার ছেড়ার অভিযোগ
কাঁচা ছোলার যত উপকার

উক্ত স্বাস্থ্য সেবা ক্যাম্পটির উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউপি সদস্য মো. লিয়াকত হোসেন খোকন, আরও উপস্থিত ছিলেন লিডার্স এর টেকনিক্যাল অফিসার রাকিবুল হাসান, এফএফ শামীমা খাতুন প্রমূখ। রোগী দেখেন, ডা. তানিয়া সুলতানা, এমবিবিএস, পিজিটি (গাইনী এন্ড অবস)।

উক্ত মাতৃস্বাস্থ্য সেবা ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতি বলেন “পদ্মপুকুর ইউনিয়নের খুটিকাটা গ্রাম থেকে উপজেলা শহরের দূরত্ব প্রায় ২০ কিলোমিটার। নদী পারাপারসহ যোগাযোগ ব্যবস্থা খুবই খারাপ। এখানে বিশেষ করে শিশু ও নারীরা স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হয়। এমন পরিস্থিতিতে গ্রামে এসে বিশেষজ্ঞ ডাক্তার দিয়ে স্বাস্থ্য সেবা দেওয়ার জন্য লিডার্সকে ধন্যবাদ জানাচ্ছি।”

জানুয়ারি ২৫.২০২২ at  ১৬: ৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/পরব/এমএস