আওয়ামীলীগকে ব্যঙ্গ করে ফেসবুকে কাল্পনিক গল্প পোস্ট করায় রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে শিবির নেতার ১০ বছর কারাদণ্ড

আওয়ামী লীগকে ব্যঙ্গ করে ফেসবুকে কাল্পনিক গল্প পোস্ট করায় রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে ইসলামী ছাত্র শিবিরের এক নেতার ১০ বছরের সশ্রম কারাদণ্ডসহ তাঁকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানার অর্থ পরিশোধ না করলে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে তাঁকে। সোমবার দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেছেন।

দণ্ডপ্রাপ্ত এই শিবির নেতার নাম আব্দুল মুকিত ওরফে রাজু (২৬)। রাজশাহীর পবা উপজেলার হরিপুর গ্রামে তাঁর বাড়ি। বাবার নাম রিয়াজুল ইসলাম। মুকিত হরিপুর ইউনিয়ন ছাত্র শিবিরের সভাপতি বলে জানিয়েছেন মামলার বাদী সাইদুর রহমান ওরফে বাদল।

আরো পড়ুন :
শিবগঞ্জে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত
যশোর বিজিবি র‍্যাব ডিবি পুলিশের অভিযানে বিপুল পরিমানে মাদক উদ্বার, আটক- ৭

সাইদুর রহমান হরিপুরই উনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং ইউনিয়ন পরিষদের (ইউপি) ৫ নম্বর ওয়ার্ডের সদস্য। টানা তৃতীয়বারের মতো ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন তিনি। সাইদুর জানান, ২০১৭ সালের ২৭ মে মুকিত তাঁর ফেসবুক আইডিতে আওয়ামী লীগকে ব্যঙ্গ করে একটি কৌতুক পোস্ট করেন। এ কারণে পরদিন তিনি পবা থানায় তথ্য ও প্রযুক্তি আইনের ৫৭ ধারায় একটি মামলা করেন। মামলার রায়ে তিনি খুশি।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মোসা. ইসমত আরা জানান, মামলার বিচার চলাকালে আদালত আটজনের সাক্ষ্য গ্রহণ করেছেন। এরপর এ রায় ঘোষণা করলেন আদালত। রায় ঘোষণার সময় আসামি আদালতের কাঠগড়ায় হাজির ছিলেন। তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।

জানুয়ারি ২৪.২০২১ at ২০:৪৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মারারা/রারি