অনলাইনে ক্লাস চালানোর নির্দেশ: মাদ্রাসা শিক্ষা অধিদফতর

আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সব শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইনে ক্লাস পরিচালনার নির্দেশ দিয়েছে সরকার। সে অনুযায়ী দাখিল, আলিম, ফাযিল, কামিল ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসায় অনলাইনে বা ভার্চুয়াল প্লাটফর্মে ক্লাস চালানোর নির্দেশ দিয়েছে মাদ্রাসা শিক্ষা অধিদফতর।

রোববার (২৩ জানুয়ারি) অধিদফতর থেকে এসব নির্দেশনা জারি করা হয়। সেই সঙ্গে নির্দেশনা মেনে সব মাদ্রাসার সামগ্রিক কার্যক্রম পরিচালনা করতে প্রধানদের নির্দেশ দিয়েছে অধিদফতর।

আরো পড়ুন:
ক্ষমা চেয়েছে শাবি উপাচার্য
করোনা সংক্রমণ পরিস্থিতির উপর নির্ভর করবে পরবর্তী নির্দেশনা: প্রতিমন্ত্রী

নির্দেশনায় বলা হয়, আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে। এ সময়ে মাদ্রাসা কর্তৃপক্ষ নিজ দায়িত্বে অনলাইন বা ভার্চুয়াল প্ল্যাটফর্মে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখবে। তাছাড়া সংসদ বাংলাদেশ টেলিভিশনে সম্প্রচারিত ‘আমার ঘরে আমার মাদ্রাসা’ শিরোনামে চলমান ক্লাসে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।

অফিস চালুর বিষয়ে অধিদফতর থেকে বলা হয়, মাদ্রাসার অফিস যথারীতি চালু থাকবে। সেখানে স্বাস্থ্যবিধি মেনে দৈনন্দিন কার্যক্রম পরিচালিত হবে। অধিদপ্তরের অধীনে দপ্তর এবং মাদ্রাসায় কর্মরত সব কর্মকর্তা, শিক্ষক ও কর্মচারীর অবশ্যই টিকা সনদ গ্রহণ করতে হবে।

জানুয়ারি ২৪.২০২২ at ১৬:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ