প্রতীকী অনশনে জাবি শিক্ষার্থীরা, দাবি শাবি উপাচার্যের পদত্যাগ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে ‘প্রতীকী অনশন’ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

শনিবার (২২ জানুয়ারি) বিকাল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা ‘শিক্ষার্থীবান্ধব বিশ্ববিদ্যালয় চাই’, ‘শাবিপ্রবি শিক্ষার্থীদের পাশে জাহাঙ্গীরনগর’, ‘শিক্ষার্থীদের নামে অজ্ঞাতনামা মামলা দেওয়ার অপকৌশল বন্ধ হোক’ ও ‘শাবিপ্রবি ভিসির পদত্যাগ চাই’ এমন প্লাকার্ড হাতে প্রতীকী অনশন করেন।

আরো পড়ুন :
পানি পানে যে ৬টি আমল করতেন বিশ্বনবি
কাজিপুরে আ’লীগ নেতার উপরহা মলার প্রতিবাদে মানববন্ধন

এর আগে, বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয়ের ছবি চত্বরে ‘জাবি, চোখ খোলো!’ শিরোনামে লিখিতভাবে বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান হয়রানি ও নারী বিদ্বেষমূলক কর্মকান্ডের অভিজ্ঞতা বিনিময় করেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী তাপসী দে প্রাপ্তি ইত্তেফাককে বলেন, শাবিপ্রবির উপাচার্য জাবির নারী শিক্ষার্থীদের নিয়ে যে মন্তব্য করেছেন, সেটি স্পষ্ট নারী বিদ্বেষমূলক। এখনও সমাজে নারীরা হয়রানি ও বিদ্বেষমূলক কর্মকাণ্ডের সম্মুখীন হচ্ছেন, তার প্রতিবাদে আমাদের আজকের কর্মসূচি। পাশাপশি উপাচার্যের পদত্যাগ দাবিতে শাবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে প্রতীকী অনশন করছি।

জানুয়ারি ২২.২০২১ at ১৭:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাউ/রারি