যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

সকলের স্বতঃস্ফুর্ত ও প্রাণবন্ত উপস্থিতিতে যশোর ব্যাটালিয়ন ৪৯ বিজিবি’র ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী-২০২২ অনাড়ম্বর ভাবে উদযাপিত হচ্ছে। এব্যাটালিয়ন ২০ জানুয়ারি ২০১৩ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সদর দপ্তর বিজিবি, পিলখানা, ঢাকায় পতাকা উত্তোলনের মাধ্যমে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠা লাভের পর হতে এ ব্যাটালিয়ন সময়ের বিবর্তনে বিভিন্ন অধিনায়কদের নেতৃত্বে অত্যন্ত সাহসিকতা ও নিষ্ঠার সাথে রাজধানী ঢাকায় দায়িত্ব পালন করেছে।

১৮ জানুয়ারি ২০১৭ এ ব্যাটালিয়ন বর্তমান অবস্থান যশোরে স্থানান্তরিত হয়ে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করছে। যশোর ব্যাটালিয়ন ৪৯ বিজিবি র ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বাদ ফজর বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু করা হয়।

আরো পড়ুন :
আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের সাকিবসহ দুই তারকা
শৈলকূপায় নৌকাকে বিজয়ী করতে পথসভা অনুষ্ঠিত

পরবর্তীতে পতাকা উত্তোলন, অধিনায়কের বিশেষ দরবার, প্রীতিভোজ এবং প্রীতি ফুটবল ও ভলিবল ম্যাচের আয়োজন করা হয়। প্রীতিভোজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সেক্টর কমান্ডার, কর্নেল মামুনূর রশীদ, পিএসসি।

এছাড়াও অধিনায়ক, ৩৩ বিজিবি, যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর সকল কর্মকর্তা, জুনিয়র কর্মকর্তা, পদবীধারী ও তালিকাভুক্ত সর্বস্তরের সামরিক ও অসামরিক কর্মচারীদের উপস্থিতিতে প্রধান অতিথি কর্তৃক কেক কাটা হয়। উল্লেখ্য উক্ত অনুষ্ঠানগুলো কোভিড-১৯ এর স্বাস্থ্য বিধি মেনে পালন করা হয়েছে।

জানুয়ারি ২০.২০২১ at ২০:৪৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শজ/রারি