অদম্য শিক্ষার্থী তামান্নার খোঁজখবর নিলেন উপসচিব ও ইউএনও

যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়ার অদম্য শিক্ষার্থী তামান্না নুরার খোঁজ-খবর নিলেন স্থানীয় সরকার যশোর শাখার উপসচিব হুসাইন শওকত ও উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক। এসময় তারা তামান্না নুরার লেখার জন্য আর্থিক সহযোগিতা করেন।

বৃহষ্পতিবার দুপুরে যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের নির্দেশে স্থানীয় সরকার যশোর শাখার উপসচিব হুসাইন শওকত ও উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক বাঁকড়ার আলীপুর গ্রামের দুই হাত ও এক পা বিহীন অদম্য শিক্ষার্থী তামান্নার বাড়িতে আসেন। তার পড়াশুনা ও পারবারিক সার্বিক খোঁজ-খবর নেন।

তারা তামান্নার ভবিষ্যাতের ইচ্ছা জানতে চাইলে তামান্না জানায়, ছোট বেলা থেকে ডাক্টার হওয়ার খুব ইচ্ছা ছিল কিন্তু পারষ্পারিকভাবে জানতে পেরেছি শারীরিক ডিস্ অ্যাবিলিটির জন্য ডাক্টারী পড়া যাবে না। সেজন্য আমার সিদ্ধান্ত পরিবর্তন করেছি। আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পড়াশুনা করে বিসিএস ক্যাডার হতে চাই।

আরো পড়ুন :
মিহির ঘোষের মুক্তির দাবিতে উত্তাল গাইবান্ধা
অতিরিক্ত মিষ্টি শিশুদের স্মৃতিশক্তি কমায়

তামান্নার পড়াশোনার খরচ চালানোর জন্য তার পিতা রওশন আলী ও মাতা শিল্পি খাতুনের হাতে নগদ ১০ হাজার টাকা তুলে দেন। উপসচিব হুসাইন শওকত বলেন, তামান্নার আকাশ ছোঁয়া স্বপ্ন বাস্তবায়ন করার জন্য আমরা তার পাশে থাকতে চাই এবং পাশে দাঁড়াতে চাই। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর একটি লিখিত আবেদন করতে বলেন এবং বলেন, মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত মানবিক একজন মানুষ। তিনি অবশ্যই তামান্নার পাশে দাঁড়াবেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ওয়াহিদুজ্জামান, বাঁকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিস-উর রহমান, ইউপি সদস্য আব্দুস সামাদ দপ্তরী।

জানুয়ারি ২০.২০২১ at ১৮:৪২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি