ঝিকরগাছার ওয়ার্ডে ওয়ার্ডে দেয়া হচ্ছে করোনার টিকা

যশোরের ঝিকরগাছা উপজেলার ওয়ার্ডে ওয়ার্ডে দেয়া হচ্ছে করোনা ভাইরাসের টিকা। এতে করে সাধারণ মানুষের মাঝে টিকা নেয়ার প্রবনতা বেড়েছে। গত দুই দিনে ৮টি ইউনিয়নের ১৮ হাজার ৮শ ৪০ জন মানুষ গ্রহণ করেছে করোনা ভাইরাসের টিকা।

উপজেলা স্বাস্থ্য পরিদর্শক কামরুজ্জামান জানান, ১৫ জানুয়ারি উপজেলার ৪টি ইউনিয়নে টিকা দেয়া হয়েছিল। এর মধ্যে গঙ্গানন্দপুর ইউনিয়নে ২৭শ জন, গদখালী ইউনিয়নে ২৫৩০ জন, শিমুলিয়া ইউনিয়নে ২১৭০ জন ও শংকরপুর ইউনিয়নে ২৭২০জন টিকা গ্রহণ করেছিল।

১৮ জানুয়ারিও ৪টি ইউনিয়নে টিকা প্রদান করা হয়েছে। এর মধ্যে ঝিকরগাছা সদর ইউনিয়নে ২২১৮ জন, নাভারণ ইউনিয়নে ২৩৪০ জন, নির্বাসখোলা ইউনিয়নে ২৬১৪ জন এবং হাজিরবাগ ইউনিয়নে ১৫৪৮ জন টিকা গ্রহণ করেছে। ইউনিয়নের প্রত্যেক ওয়ার্ডে একটি করে টিকা কেন্দ্র স্থাপন করা হয়েছে। আগামী শনিবার (২২ জানুয়ারি) বাঁকড়া, মাগুরা ও পানিসারা ইউনিয়নে টিকা প্রদান করা হবে।

আরো পড়ুন :
সংক্রমণ বেড়ে গেলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত: দীপু মনি
অবশেষ ইউএনও’র হস্তক্ষেপে বিধবা ভাতা পেলেন, অঞ্জনা বালা

গ্রামের মানুষের মাঝে ৮০% সাড়া পাওয়া গেছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রশিদুল ইসলাম। তিনি বলেন, এখনও পর্যন্ত মানুষ বিভিন্ন ওজুহাতে টিকা গ্রহণ করছে না। এছাড়াও স্বাস্থ্য কমপ্লেক্স হলে দুরের মানুষগুলো টাকা খরচ ও সময়ের অভাবে টিকা নিতে আসছে না। এজন্য সরকারী নির্দেশনা অনুযায়ী ওয়ার্ডে ওয়ার্ডে টিকা প্রদান করা হচ্ছে। এক্ষেত্রে ১৮ বছরের উপরে বয়সের যাদের রেজিষ্ট্রেশন করা হয়নি তারা আইডি কার্ড বা জন্ম নিবন্ধনের ফটোকপি জমা নিয়ে টিকা প্রদান করা হচ্ছে।

বল্লা কমিউনিটি ক্লিনিকের হেল্থ কেয়ার প্রোভাইডার তরিকুল ইসলাম মিঠু জানান, আমাদের ৮নং ওয়ার্ডের মানুষের মাঝে টিকা গ্রহণের ব্যাপক সাড়া ছিল। সাদিপুর ও বল্লা দুটি কেন্দ্রে ৬শ মানুষ টিকা গ্রহন করেছে। আরো মানুষ ছিল, তাদের ফিরিয়ে দেয়া হয়েছে।

জানুয়ারি ১৫.২০২১ at ১৮:৩৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি