ঘোড়াঘাটে অগভীর নলকুপের ঘরে তালা, ইরি আবাদ ব্যাহত হওয়ার আশংকা

দিনাজপুরের ঘোড়াঘাটে নুরপুর এলাকায় মোমদেল হোসেন নামের এক ব্যক্তির অগভীর নলকুপের ঘরে তালা লাগিয়েছে প্রতিপক্ষরা। অগভীর নলকুপের জমি দাবী করে একই গ্রামের প্রতিপক্ষ মো. সুরুজ্জামান স্থাপিত অগভীর নলকুপের ঘরে তালা লাগিয়ে বেড়া দিয়ে ঘিরে রেখেছে তারা। ফলে রবি শস্যসহ চলতি ইরি মৌসুমে জমিতে পানি সেচ দিতে পারছেন না কৃষকরা। ইরি আবাদ না হওয়ার আশংকা করছেন তারা।

জনা গেছে, উপজেলার নুরপুর গ্রামের মৃত, সাহেব আলীর পুত্র মোমদেল হোসেন নুরপুর মৌজার এস এ ৫০ নং খতিয়ানভুক্ত ২২০ দাগে ১৪ শতক জমি ক্রয় করে ওই জমিতে ২০১১ইং সালে উত্তর পার্শ্বে অগভীর নলকুপ স্থাপন করেন। ওই জমি একই গ্রামের সুরুজ্জামন গংরা মোমদেল হোসেনের ক্রয়কৃত জমি বেড়া দিয়ে ঘিরে দখল করে নেয় ও স্থাপিত অগভীর নলকুপের ঘরে তালা লাগিয়ে দেয়। এ নিয়ে মোমদেল প্রতিবাদ করলে তাকে প্রতিপক্ষ সুরুজ্জামানের লোকেরা মারপিট করে। মোমদেল বাদী হয়ে সুরুজ্জামানসহ ৭ জনের বিরুদ্ধে ঘোড়াঘট থানায় জমি দখল ও মারপিটের মামলা দায়ের করে। যার মামলা নং২, তাং—০৩/০১/২০২২ইং। এর পর এ আক্রোশে প্রতিপক্ষরা পুনরায় মোমদেল ও তার স্ত্রীকে মারধর করে।

আরো পড়ুন:
কোটচাঁদপুরে মাছ লুটে বাধা দেয়ায় মৎস্য কর্মকর্তাকে লাঞ্চিত
দৌলতপুরে সাংবাদিককে ধাক্কা দেয়া অবৈধ গাড়ির চালক কারাগারে

এ সংক্রান্ত বিষয়ে ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ মো. আবু হাসান কবিরের নির্দেশে থানা পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করে নলকুপের তালা ও বেড়া খুলে দেয়ার নির্দেশ দেন। তার পরও প্রতিপক্ষরা নকুপের তালা খুলে দেননি। এ পরিস্থিতিতে কৃষকরা ইরি আবাদে অনিশ্চয়তায় রয়েছে। নলকুপের মালিক মোমদেলসহ এলাকার কৃষকরা সংশ্লিষ্ট উপজেলা সেচ কমিটি এবং আইন শৃংখলা বাহিনী থানা পুলিশের সহায়তা কামনা করেছেন।

জানুয়ারি ১৮.২০২২ at ১৫:৪২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মউআম/জআ