টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি মিশরীয় লেখকের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন মিশরীয় লেখক মোহসেন আল-আরিশি। সোমবার দুপুরে তিনি জাতির পিতার সমাধি-সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করেন তিনি।

এ সময় ৩১ তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ আল হাদী, টুঙ্গিপাড়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) দেদারুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম সুলতান মাহমুদ প্রমূখ উপস্থিত ছিলেন।

টুঙ্গিপাড়ায় ইউএনও একেএম হেদায়েতুল ইসলাম জানান, মোহসেন আল-আরিশি মিশরের একজন কবি, গবেষক ও সাংবাদিক। তিনি বাংলাদেশের ইতিহাস, মুক্তিযুদ্ধ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিষয়ে গবেষণা করেছেন। তিনি আরবি ভাষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে হাসিনা; হাকাইক ওয়া আসাতি একটি বই রচনা করেছেন। পরবর্তীতে ২০১৮ সালে বাংলা একাডেমি ওই বইটি “শেখ হাসিনা: যে রূপকথা শুধু রূপকথা নয়” নামে প্রকাশ করে।

আরো পড়ুন :
পাবনা সদরে বোরো হাইব্রিড জাতের সমলয় চাষাবাদ ধানের চারা রোপনের উদ্বোধন
শিক্ষার্থীদের করোনার টিকা দিতে স্কুলের এসির কেনা ফি আদায়ের অভিযোগ

তিনি আরো জানান, ঐ বই পড়ার পরে বইয়ের সম্পর্কে জানতে ৩১ তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন মিশরীয় লেখককে ঢাকায় আমন্ত্রণ জানান। পরে মিশরীয় লেখক ঢাকায় আসার পর ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এছাড়া আজ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। মিশরীয় লেখক ৩১ তম বিসিএস ক্যাডারদের সাথে এক সপ্তাহ থেকে বইটির বিষয়ে জানাবেন।

জানুয়ারি ১৭.২০২১ at ১৮:৪৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দুবি/রারি