অভয়নগরে ইপিজেড এলাকা প্রতিষ্ঠা শীর্ষক মতবিনিময় সভা

বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) অধীনে যশোরের অভয়নগরে রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা (ইপিজেড) প্রতিষ্ঠা শীর্ষক প্রকল্পের পরিবেশগত ও সামাজিক প্রভাব নিরূপণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সেন্টার ফর এনভায়রমেন্টাল এন্ড জিওগ্রাফিক ইনফরমেশন সার্ভিসেস’র (সিইজিআইএস) আয়োজনে ও বেপজা’র সহযোগিতায় সোমবার সকালে উপজেলা পরিষদের সভাকক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা তানজিলা আখতারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি শাহ্ ফরিদ জাহাঙ্গীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান তারু, মিনারা পারভীন।

আরো পড়ুন:
যশোরে অতিরিক্ত পুলিশ সুপার ও কোতয়ালীর ওসিকে রেঞ্জ পুরস্কৃত করলেন ডিআইজি
কোটচাঁদপুরে মাছ লুটে বাধা দেয়ায় মৎস্য কর্মকর্তাকে লাঞ্চিত

এসময় বক্তব্য রাখেন, নওয়াপাড়া সার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহ্ জালাল হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওয়াহিদুজ্জামান, নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দিন, বিকাশ রায় কপিল, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম, নওয়াপাড়া প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মাসুদ তাজ, জমি মালিক শফি কামাল, সাবেক ইউপি মেম্বার আসাদুজ্জামানসহ বেপজার কর্মকর্তাবৃন্দ।

স্বাগত বক্তব্য রাখেন, বেপজা’র সহকারী প্রকৌশলী তুষার খন্দকার। বক্তারা দাবি করে বলেন, জমি অধিগ্রহণের ক্ষেত্রে সকল জমির ন্যায্য মূল্য নির্ধারণ করে সমতায়ন পূর্বক এককালিন মূল্য পরিশোধ করতে হবে। জলাবদ্ধতা নিরসণে সঠিক পরিকল্পনা মোতাবেক কাজ করতে হবে। দূষিত পানি ও বর্জ্য ব্যবস্থাপনা থাকতে হবে। ভৈরব নদের নাব্যতা ফিরিয়ে আনতে হবে। দুর্নীতি মুক্ত ও কাজে স্বচ্ছতা নিশ্চিতকল্পে সেনাবাহিনীর তত্বাবধানে কাজ করাতে হবে।

জানুয়ারি ১৭.২০২২ at ১৮:৪৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জহহ/জআ