ইউপি নির্বাচনে স্বামী, স্ত্রী ও বাপ, ছেলের লড়াই

ভোট লড়ালে জমে উঠেছে চিলমারী। প্রতীক বরাদ্দের পর ভোটের উত্তাপ বেরে দিগুন। প্রথমবারের মতো ইভিএম (ইলেকট্রিনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে কুড়িগ্রামের চিলমারী উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

শুক্রবার নির্বাচন কমিশন ঘোষিত ষষ্ঠ দফায় ইউপি নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দের দিন ছিল। উৎসব মুখর পরিবেশে উপজেলার ৫ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারন সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে রিটার্নিং অফিসারের কাছ থেকে পছন্দের প্রতীক গ্রহণ করেন।

উপজেলার ৫ইউনিয়নে ৩২জন প্রার্থী চেয়ারম্যান পদে, ৬৯জন সংরক্ষিত মহিলা সদস্য পদে ও ১৯০ জন সাধারন ইউপি সদস্য পদের বিপরীদে প্রতীক বরাদ্দ পেয়েছেন।

ভোটের লড়াইয়ে চেয়ারম্যান পদে রানীগঞ্জ ইউনিয়নে মাঠে রয়েছেন স্বামী, স্ত্রী ও অষ্টমীর চর ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়াইয়ে থাকছেন বাবা, ছেলে।

রমনা মডেল ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯জন প্রার্থী হলেন, মো. আজগার আলী সরকার(নৌকা), মো. জোবাইদুল ইসলাম সুইট (অটো রিক্সা), গাজী মো.শিবলী আকন্দ (চশমা), মো.হাবিবুর রহমান(আনারস), মো. নুর আলম(টেবিলফ্যান), মো. গালাম আশেক আকা (মোটর সাইকেল), মো. নুর-ই-ইলাহী তুহিন(ঘোড়া), মো.রাশেদুল ইসলাম রাসেদ (হাতপাখা), মো.ওবাইদুল হক হিরু (টেলিফোন)।

এছাড়াও ১৪জন সংরক্ষিত মহিলা সদস্য এবং ৫৬জন সাধারন সদস্য প্রতীক পান। থানাহাট ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮জন প্রার্থীর মধ্যে আব্দুর রাজ্জাক মিলন (নৌকা), মো.হালিমুজ্জামান বাবলু (আনারস), মো. হুমায়ুন কবির (মোটর সাইকেল), মো.রেজাউল কবির (চশমা), মো. মহিউদ্দিন আহমেদ (টেলিফোন), মো. আমিনুল ইসলা (ঘোড়া), জাহেদুল ইসলাম (গামছা), জোবাইদুল ইসলাম (হাতপাখা)।

এছাড়াও ১৮জন সংরক্ষিত মহিলা সদস্য এবং ৫৪জন সাধারন সদস্য পদে তাদের পছন্দের প্রতীক বরাদ্দ পান। অষ্টমীর চর ইউনিয়নে চেয়ারম্যাদে পদে লড়াইয়ে আছেন বাবা ও ছেলে। চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী হলেন, মো. আবু তালেব ফকির (নৌকা), নজরুল ইসলাম-১(ঘোড়া), মো. সোহরাব হোসেন (আনারস) ও তার ছেলে নজরুল ইসলাম-২(চশমা)।

আরো পড়ুন :
যশোর জেলা যুবলীগের শীর্ষ পদ প্রত্যাশী আপন মামা-ভাগ্নে
ঝিকরগাছা পৌরসভায় পুনরায় মেয়র নির্বাচিত মোস্তফা আনোয়ার পাশা

এছাড়াও ১০জন সংরক্ষিত মহিলা সদস্য এবং ২৮জন সাধারন সদস্য তাদের প্রতীক বরাদ্দ পান। চিলমারী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী হলেন, মো. গয়ছল হক মন্ডল (নৌকা), মো. আমিনুল ইসলাম (চশমা), মো. রিয়াজুল হক যোদ্দার (আনারস)। এছাড়াও ১২জন সংরক্ষিত মহিলা সদস্য এবং ২৩জন সাধারন সদস্য তাদের পছন্দের প্রতীক পান।

রাণীগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোটে লড়াইয়ে আছেন স্বামী ও স্ত্রী। চেয়ারম্যান পদে ৮জন প্রার্থীর মধ্যে, মো. মঞ্জুরুল ইসলাম মঞ্জু (নৌকা), মো. আব্দুল করিম (মোটর সাইকেল), মো.সাজেদুল ইসলাম দারোগা (আনারস), সাঈদী হাসান মিঠু (টেলিফোন), শিমুল মন্ডল (চশমা), এরশাদুল ইসলাম (হাতপাখা), মো.আতিকুর রহমান(অটোরিক্সা) ও তার স্ত্রী মোছা. জাহানারা বেগম (ঘোড়া)। এছাড়াও ১৫জন সংরক্ষিত মহিলা সদস্য এবং ২৯ জন সাধারন সদস্য প্রতীক বরাদ্দ পান।

জানুয়ারি ১৭.২০২১ at ১৫:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ফহ/রারি