শাবিপ্রবিতে পুলিশি হামলার প্রতিবাদে আবারো জাবি শিক্ষার্থীদের কর্মসূচি

শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশের আয়োজন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (১৭ জানুয়ারি) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে এ কর্মসূচি পালন করা হয়।মানববন্ধনে বক্তারা শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদের পাশাপাশি আন্দোলনকারীদের সব ন্যায্য দাবি মেনে নেওয়ার আহ্বান জানান।

বাংলাদেশে বিশ্ববিদ্যালয় গুলো ছাত্রবান্ধব নয় বলে উলেখ্য করে, মানববন্ধনের অন্যতম আয়োজক ইমরান হোসেন শুভ বলেন, আমরা চাই বিশ্ববিদ্যালয়গুলো ছাত্রবান্ধব হোক। নিজের অধিকার আদায় করতে তাদের যেন আর রক্ত ঝরাতে না হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী রাকিবুল রনি বলেন, “জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর উপাচার্যের বিরুদ্ধে এতো শত অভিযোগ থাকার পরও সরকার যেভাবে সমর্থন দিয়েছে, আমরা আশাবাদী এই উপাচার্যের ব্যাপারে সরকার তেমন অন্ধ সমর্থন দেবে না। “

আরো পড়ুন :
যশোরে নিজেকে বদলানোর কর্মশালা
যশোর জেলা যুবলীগের শীর্ষ পদ প্রত্যাশী আপন মামা-ভাগ্নে

বিশ্ববিদ্যালয়ের ৪৪ তম আবর্তনের শিক্ষার্থী দিপঙ্কর দ্বীপ বলেন, “বর্তমানে শিক্ষার্থীরা যখনই তাদের যৌক্তিক দাবি আদায়ের জন্য আন্দোলন করে, তখনই তাদের উপর পুলিশি হামলা করা হয়। আমরা শাবিপ্রবির এ নেক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি । শাবিপ্রবি শিক্ষার্থীদের দাবির সাথে একাত্বতা পোষন করছি।”

শাবিপ্রবিতে নিরস্ত্র আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতায় ব্যর্থ হয়ে পুলিশ অবরুদ্ধ উপাচার্যকে মুক্ত করতে লাঠিচার্জ করে। এ পুলিশি হামলার প্রতিবাদে গতকাল রোববার রাত ৮টায় সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল করেন।

জানুয়ারি ১৭.২০২১ at ১৪:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাউ/রারি