ঝিকরগাছা পৌরসভায় পুনরায় মেয়র নির্বাচিত মোস্তফা আনোয়ার পাশা

যশোরের ঝিকরগাছা পৌরসভা নির্বাচনে পুনরায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোস্তফা আনোয়ার পাশা জামাল ।

রবিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়। জননেত্রী শেখ হাসিনা মনোনীত নৌকার মার্কার প্রার্থীর উপর জনগণ আস্থা রেখেছে।

কড়া নিরাপত্তা ও শান্তিপূর্ণ পরিবেশে ইভিএমের মাধ্যমে পৌরবাসী তাদের ভোটাধিকার করে। নির্বাচনকে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করতে পর্যাপ্ত আইন শৃংখলা বাহিনী মোতায়ন করা হয়েছিল। প্রশাসনের পক্ষ থেকে ৬শ পুলিশ, শতাধিক টহল ব্যাটালিয়ন ও ১২৬জন আনসার সদস্য নিয়োজিত ছিল। ৯টি ওয়ার্ডে ৯জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করেছে। এছাড়াও ষ্ট্রাইকিং ফোর্স ছিল।

নির্বাচনে কোন ধরণের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সুষ্ট, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেছেন। ভোট কেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল বেশী। দীর্ঘদিন পর ও ইভিএমে ভোট হওয়ায় সব বয়সের ভোটারদের মধ্যে বেশ উৎসাহ দেখা যায়।
নির্বাচনে প্রাপ্ত ফলাফলে নৌকা প্রতীক পেয়েছে ৭ হাজার ৩৭৫ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কম্পিউটর প্রতীকে স্বতন্ত্র প্রার্থী ইমরান হাসান সামাদ নিপুণ পেয়েছেন ৬ হাজার ১২৬ ভোট। এছাড়া অন্যান্য প্রার্থীরা একেএম আমানুল কাদির টুল্লুু (নারিকেল গাছ) ১০১০ ভোট, যুগ্ম-আহবায়ক ছেলিমুল হক সালাম (জগ) ১৮৬৩ ভোট, ইমতিয়াজ আহমেদ শিপন (মোবাইল) ৫৮৭ ভোট, উদ্ভাবক আব্দুল্লাহ আল সাঈদ (রেল ইঞ্জিন) ১০১১ ভোট পেয়েছেন।

আরো পড়ুন :
তৃতীয়বারের মতো হাল ধরলেন আইভী
ঝিকরগাছা পৌরসভায় পুনরায় মেয়র নির্বাচিত মোস্তফা আনোয়ার পাশা

নির্বাচনে ১নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন পানির বোতর প্রতীক নিয়ে নজরুল ইসলাম, ২নং ওয়ার্ডে ব্রিজ প্রতীকে আরিফ হোসেন, ৩নং ওয়ার্ডে পাঞ্জাবি প্রতীকের সাজ্জাতুল জামান রনি, ৪নং ওয়ার্ডে পানির বোতল প্রতীক নিয়ে আলিম গাজী, ৫নং এ পানির বোতলের প্রার্থী একরামুল হক খোকন, ৬নং ওয়ার্ডে উট পাখি প্রতীকের নূরুজ্জামান বাবু সর্দার, ৭নং এ আমিরুল ইসলাম রাজা, ৮নং ওয়ার্ডে তারিকুজ্জামান ও ৯নং ওয়ার্ডে ইউনুস আলী।

১, ২, ৩নং সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী শ্যামলী আক্তার, ৪, ৫ ও ৬ নং এ জেসমিন সুলতানা এবং ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডে নাজমুন নাহার নাজু নির্বাচিত হয়েছেন। নির্বাচনে মেয়র পদে ছয়জন, কাউন্সিলর পদে ৬৪ ও নারী কাউন্সিলর পদে ১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

জানুয়ারি ১৬.২০২২ at ২০:০৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জআ/জআ