মোবাইল রাখার অপরাধে ৬ জন পোলিং এজেন্ট আটক

যশোর ঝিকরগাছা পৌরসভায় দীর্ঘ ২১ বছর পর ভোট অনুষ্ঠিত হচ্ছে । ব্যাপক উৎসব ও আনন্দমুখর পরিবেশের মাধ্যমে সকাল ৮টা থেকে শুরু হয়েছে ৯টি ওয়ার্ডের ১৪টি কেন্দ্রের ভোটগ্রহণ।

২১ বছর পর জনপ্রতিনিধি নির্বাচনে নারী পুরুষের দীর্ঘ লাইনে সকাল থেকে দিয়ে ভোট দিচ্ছেন ভোটাররা। উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পেরে সন্তুষ্ঠু তারা।

এ নির্বাচনে মেয়র পদে ৬ জন, কাউন্সিলর পদে ৬৪ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ২৫ হাজার ৯৯৪ জন ভোটার ১৪টি কেন্দ্রের ৮৬টি ভোটগ্রহণ কক্ষে ভোট প্রদান করবেন। সবগুলোতেই ইভিএমে ভোট নেওয়া হচ্ছে।

এদিকে ২১ বছর পর ঝিকরগাছা পৌরসভার নির্বাচন হওয়ায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা গেছে ভোটারদের মাঝে।

আরো পড়ুন :
বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি ফাউন্ডেশন সম্মাননা পেলেন সাংবাদিক সাগর
ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় বাবা ও ছেলের মৃত্যু

প্রিজাইডিং অফিসাররা জানিয়েছেন, সুষ্ঠুভাবে ভোটগ্রহণে সবধরণের উদ্যোগ নেয়া হয়েছে এবং শুরু থেকে ভোটারদের সরব উপস্থিতি রয়েছে।

নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করতে নয়টি ওয়ার্ডের কেন্দ্রে ৫শ ৪৫ জনপুলিশ সদস্য ছাড়াও মোতায়েন রয়েছে, বিজিবি, র‍্যাব আনসার সদস্য।

এর বাইরে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্টাইকিং ফোর্স ও সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের সদস্যরা নিরাপত্তায় দায়িত্বে রয়েছেন এদিকে বিএম হাইস্কুল ভোট কেন্দ্রে পোলিং এজেন্টদের কাছে মোবাইল রাখার অপরাধে ৬জনকে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নির্দেশে আটক করে পুলিশে সোর্পদ করেছেন।

জানুয়ারি ১৬.২০২১ at ১৪:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শজ/রারি