টিকা না নিলে চাকরি হারাবেন ৫২ হাজার কর্মী

কোভিড-১৯-এর ভ্যাকসিন সনদ দেখিয়ে কর্মীদের অফিসে জয়েন করতে নির্দেশ দিয়েছে সিঙ্গাপুর। ভ্যাকসিন সনদ না থাকলে কর্মীদের অফিসে যাওয়া নিষিদ্ধ করেছে দেশটি । দেশটিতে ৫২ হাজার জন কর্মী এখন পর্যন্ত ভ্যাকসিন নেননি।

পেজ-২ আওতায় শনিবার (১৫ জানুয়ারি) থেকে নির্দেশনাটি কার্যকর হবে। একই সঙ্গে বলা হয়েছে, যারা বাসা থেকে কাজ করতে অক্ষম তাদের চাকরিচ্যুত করা হবে।

সিঙ্গাপুরের জনশক্তি মন্ত্রণালয় জানিয়েছে, যেসব কর্মী সম্পূর্ণভাবে ভ্যাকসিন নিয়েছে এবং ১৮০ মধ্যে করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন; তারাই কর্মক্ষেত্রে যোগ দিতে পারবেন। আর যারা টিকা নেননি তারা করোনা নেগেটিভ সনদ দেখালেও কাজে যোগ দিতে পারবেন না।

এদিকে ব্যবসায়ীদের পরামর্শ দেওয়া হয়েছে, যেসব কর্মী ভ্যাকসিন নেননি; তাদের দায়িত্ব অন্যদের মাধ্যমে করা গেলে ওইসব কর্মীর বিনা বেতনে ছুটিতে রাখতে বলা হয়ছে। যদি ভ্যাকসিন না নেওয়া কর্মীদের বিষয়ে প্রতিষ্ঠান কোনো সিদ্ধান্ত না আসতে পারলে তাদের চাকরিচ্যুত করার নির্দেশা দেওয়া হয়।

আরো পড়ুন :
ভূরুঙ্গামারীতে সদস্য পদে ভোটের লড়াই করছেন ২৮ ইঞ্চি উচ্চতার মশু
জবি ছাত্রলীগের সহ-সভাপতি হলেন চাঁদপুরের ফয়সাল আহমেদ

যদি আরোপিত নিয়মের কারণে চুক্তিবদ্ধ কোন কর্মচারী কাজে যোগদান না করার জন্য চাকরি চলে যায় তাহলে প্রতিষ্ঠানের সেই সিদ্ধান্তকে ভুল হিসেবে দেখবে না সরকার। এমনটি সরকার পক্ষ থেকে জানানো হয়েছে।

আগামী ৩১ জানুয়ারি আগ পর্যন্ত যারা এক ডোজ টিকা নিয়েছেন; তারা কর্মক্ষেত্রে সরাসরি যোগ দিতে পারবেন। সেক্ষেত্রে কোভিড-১৯ এর নেগেটিভ সনদ দেখাতে হবে। অন্যদিকে চলতি মাসের মধ্যে যেসব কর্মী টিকার সম্পূর্ণ ডোজ দিতে না পারবে না তারা পেজ-২ এর বিধি নিষিধের আওতায় পড়বে।

সিঙ্গাপুরে টিকাহীনদের রেস্টুরেন্টে প্রবেশের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এখন পর্যন্ত দেশটির জনসংখ্যার ৮২ শতাংশ মানুষ টিকা নিয়েছেন।

জানুয়ারি ১৫.২০২১ at ১৫:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রানি/রারি