সিলেটে দ্রব্যমূল্য বাড়ছে প্রতিনিয়ত!! অসহায় সাধারণ মানুষ

সিলেটে দ্রব্যমূল্য বাড়ছে প্রতিনিয়ত এতে অসহায় হয়ে পড়েছেন সাধারণ মানুষ। কোন ভাবেই থামছেনা নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য। বাজার মুল্যবৃদ্ধিতে মধ্যবিত্ত ও খেটে খাওয়া মানুষের জীবন চলা দুর্বিসহ হয়ে পড়েছে।

চাল, ডাল, তেল, চিনি, ডিম, মাছ, মাংসের মতো পণ্যের দাম আগে থেকেই চড়া। এরপর ভরা মৌসুমেও শাকসবজির দাম নিম্ন আয়ের মানুষের নাগালের বাইরে। নতুন করে আবার বেড়েছে কয়েকটি নিত্যপণ্যের দাম।

নতুন কওে বেড়েছে মসুর ডাল, ডিম, পেঁয়াজ ও জিরা মসলার দাম। এ সপ্তাহে তুলনায় কেজিতে ১০ থেকে ১৫ টাকা পর্যন্ত বেড়েছে মসুর ডালের দাম। গত সপ্তাহে বড় দানার মসুর ডালের দাম ছিল কেজিতে ৯০ টাকার মতো। এ সপ্তাহে একই ডাল বিক্রি হচ্ছে ১০০ থেকে ১০৫ টাকা কেজি দরে। এছাড়া গত সপ্তাহের তুলনায় কেজিতে ৫ টাকা বেড়ে ছোট দানার মসুর ডাল বিক্রি হচ্ছে ১১০ টাকা।

আরো পড়ুন :
ফাহিমা হত্যাকান্ডে স্বামী আটক, আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি
কোটচাঁদপুরে সড়কে গাছ কেটে আবারো ডাকাতির চেষ্টা, অল্পের জন্য রক্ষা পেলেন পরিবহন যাত্রীরা!

টিসিবির তথ্য অনুযায়ী, বর্তমানে প্রতি কেজি মোটা চাল মানভেদে ৪৫ থেকে ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। এক বছরের ব্যবধানে এ ধরনের চালের দাম প্রায় আড়াই শতাংশ বেড়েছে। সরু চালের দাম এক বছরের ব্যবধানে ৮ দশমিক ৩৩ শতাংশ ও মাঝারি মানের চালের দাম ৩ দশমিক ৭৭ শতাংশ বেড়েছে।

এখন আমন ধাইেরনর মৌসুম। এ সময় চালের দাম কম থাকার কথা, অথচ বাজার পরিস্থিতি তা বলছে না। অন্য দিকে, আটা ও ময়দার দাম বেড়েছে ২৫ থেকে ৩৯ শতাংশ পর্যন্ত। আটা-ময়দা থেকে তৈরি বেসরকারি পণ্যসহ অন্যান্য পণ্যের দামও বেড়েছে।

খোলা সয়াবিন তেল বর্তমানে ১৪০ থেকে ১৪৫ টাকা দরে বিক্রি হচ্ছে, যা আগের বছরের একই সময়ের তুলনায় ২৪ শতাংশ বেশি। প্রতি লিটার পাম অয়েলে বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৪০ টাকা দরে, যা আগের বছরের একই সময়ের তুলনায় প্রায় ৩৩ শতাংশ বেশি। মানভেদে ডালের দাম বেড়েছে ২৫ থেকে ৫২ শতাংশ পর্যন্ত। পেঁয়াজ, শুকনো মরিচ, হলুদ, আদা, জিরা, গরম মসলা, লবণ সব গুলোরই দাম বেড়েছে।

জানুয়ারি ১৫.২০২১ at ১৪:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আকারু/রারি