সিরাজগঞ্জে কবরে আগুন, ভিডিও ভাইরাল

বিজ্ঞাপন

সিরাজগঞ্জের পৌর এলাকার রহমতগঞ্জ কবরস্থানের একটি কবর থেকে দাউ দাউ করে আগুন জ্বলার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

বৃহষ্পতিবার (১৩ জানুয়ারী) সকাল থেকে বিভিন্ন ব্যক্তির ফেসবুক পেইজে কবরের মধ্যে আগুন জ্বলার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) দেখা যাচ্ছে। এ ঘটনাটি এলাকায় বেশ আলোড়ন সৃষ্টি করেছে।

সরেজমিনে গেলে স্থানীয় সুমন কবীর, আশরাফ হোসেন, মতিনসহ বেশ কয়েকজন জানান, ১০ জানুয়ারী সন্ধ্যায় কে বা কারা কবরস্থানের পলিথিন দিয়ে আগুন লাগিয়ে দেয়। এবং সেটা ভিডিও করে ভাইরাল করার জন্য ফেসবুক পেইজে ছাড়ে। ফেইজবুকে এই ভিডিও দেখে আজ সকাল থেকে কবরস্থানে লোকজন সমাগম করে।

আরো পড়ুন:
ফুলবাড়ীতে মাটির প্রাচিরের সিঁধ কেটে গরু চুরি
ওমিক্রন: ১১ দফা বিধিনিষেধ, সড়কে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

কবরস্থানের খাদেম আফজাল হোসেন ও মাসুদ রানা জানান, কবরস্থানের কিছু পলিথিন একত্রিত করে কে বা কারা আগুন ধরিয়ে দিয়েছিল। আমরা মাগরিবের নামাজ শেষে একটি কবরে আগুন জ্বলছে দেখতে পাই। পরে আমরা পানি দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনি। যারা এ কাজ করেছে তাদের উদ্দেশ্য ছিল ভিডিওটি ফেসবুকের মাধ্যমে ভাইরাল করে তাদের ফেসবুক পেইজকে এগিয়ে নিয়ে যাওয়া। বিষয়টি নিয়ে গুজব না ছড়ানোর জন্য অনুরোধ জানান খাদেমরা।

ওই এলাকার কাউন্সিলর মো. জুলফিকার হাসান খান জানান, কিছু কুচক্রী ইসলাম বিরোধী কুসংস্কার রটানোর জন্য এসব করেছে। কবর স্থানে পরিত্যক্ত আগাছা আর শুকনা পাতায় কেবা কারা অগুন ধরিয়ে দেয়।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, আপনার মুখেই শুনলাম। বিষয়টি খতিয়ে দেখছি।

জানুয়ারি ১৩.২০২২ at ১৭:২৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আর/মরই