দেশের সমস্ত ইউনিয়ন পরিষদ এখন উন্নয়নের কেন্দ্রবিন্দু : পরিকল্পনা প্রতিমন্ত্রী

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৩য় ধাপে ১৩টি ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত ১৫৬জন ইউপি সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) দুপুরে উপজেলা পরিষদ অডিটোরিয়াম কক্ষে এ শপথ বাক্য পাঠ করান উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান।

শপথ গ্রহণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, আপনারা যারা জনপ্রতিনিধি হিসাবে নির্বাচিত হয়েছেন তাদের উদ্দেশ্য ও লক্ষ্য একটাই আর তা হলো মানুষের সেবা করা। সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া।

মন্ত্রী আরো বলেন, সকল ইউনিয়ন মিলে আমাদের এই দেশ। ইউনিয়ন পরিষদ এখন সব উন্নয়নের কেন্দ্রবিন্দু। আপনাদের কাজ দেশকে এগিয়ে নেয়া। সেই দায়িত্বটুকু সততা, নিষ্ঠা, আন্তরিকতা ও সহমর্মিতার সাথে পালন করবেন। আর এই দায়িত্ব পালনে ইউপি সদস্যদের, বিশেষ করে যারা নারী সদস্য রয়েছেন তাদের সমন্বয় করে ইউনিয়নের উন্নয়ন কাজকে এগিয়ে নেবেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। আজকে তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা দেশের হাল ধরেছেন। তিনি ৪০ বছর যাবৎ দিনরাত নিরলসভাবে দেশের জন্যে পরিশ্রম করে যাচ্ছেন।

আরো পড়ুন :
যশোরে মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদন্ড
যশোরের ঝিকরগাছায় ভিক্ষুকের বাড়িতে চুরির অভিযোগে মামলা

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে একটি সুন্দর বাংলাদেশ প্রতিষ্ঠায় আমরা কাজ করবো। আমাদের এলাকাকে আমরা সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, ক্ষুধা এবং দারিদ্র্যমুক্ত করবো। আমাদের এলাকাকে আমরা একটি আদর্শ এলাকা হিসেবে গড়ে তুলবো। এখানে নির্বাচিত জনপ্রতিনিধিদের বেশিরভাগ বাংলাদেশ আওয়ামী লীগের। তাই আমি সকলকে অনুরোধ করবো ব্যক্তিগত চাওয়া পাওয়াকে দূরে রেখে আমরা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়ন করবো।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ এদেশের নারীরা অনেক এগিয়ে। নারীর অগ্রগতি ও তাদের ক্ষমতায়নে শেখ হাসিনার কোন বিকল্প নেই। তাই তার নেতৃত্বে দেশের উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধির কথাচিন্তা করে শেখ হাসিনার পাশেই থাকুন।

অফিসার গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে ও সহকারী কমিশনার ভূমি হেদায়েত উল্ল্যার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।

আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিন, মতলব সার্কেলের এএসপি ইয়াসির আরাফাত, উপজেলা ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, ওসি মুহাম্মদ শাহজাহান কামাল, নবনির্বাচিত ইউপি সদস্য গোলাম নবী খোকন, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পারভীন আক্তার, শালেহা আক্তার।

জানুয়ারি ১২.২০২১ at ১৫:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/রারি