উৎসবমুখর পরিবেশে ঝিকরগাছায় শিক্ষার্থীদের টিকা গ্রহণ

যশোরের ঝিকরগাছা উপজেলা স্কুল পর্যায়ের ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনা ভাইরাসের টিকা প্রদান ক্যাম্পেইন শুরু হয়েছে। উৎসবমুখর পরিবেশে প্রথম দিনেই টিকা গ্রহণ করেছে ৩হাজার ৯শ ৬০জন শিক্ষার্থী।

আগামী এক সপ্তাহ ধরে এই ক্যাম্পেইনে প্রায় ৩০হাজার শিক্ষার্থীকে টিকার আওতায় আনা হবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশিদ জানিয়েছেন, শিক্ষার্থীদের টিকা প্রদানের জন্য উপজেলায় চারটি স্থান নির্ধারণ করেছি।

ঝিকরগাছা পাইলট গার্লস স্কুল, গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়, টাওরা আজিজুর রহমান মাধ্যমিক বিদ্যালয় ও বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয়ে এলাকা ভিত্তিক স্কুলের শিক্ষার্থীদের টিকা প্রদান করা হবে। সবগুলো টিকা কেন্দ্রে উৎসবমুখর পরিবেশের মধ্যমে শিক্ষার্থীরা টিকা গ্রহণ করেছে।

তিনি আরো জানান, শিক্ষার্থীদের ভোগান্তি ও খরচ বাঁচাতে উপজেলায় বিভিন্ন জায়গায় টিকা কেন্দ্র করা হয়েছে। যদি উপজেলা পর্যায়ে একটি কেন্দ্র হতো তাহলে শিক্ষার্থীদের উপজেলা সদরে যাওয়া-আসা করা খুবই একটা ভোগান্তির বিষয় ছিল।

আরো পড়ুন :
অভয়নগরে ওয়ারেন্টভুক্ত ১৪ জন আসামীকে গ্রেপ্তার
আ’লীগকে রাজনৈতিকভাবে মোকাবিলায় ব্যর্থ বিএনপি: তথ্যমন্ত্রী

এছাড়া প্রত্যেক শিক্ষার্থীকে যাতায়াতে একটি অর্থ ব্যয় হতো। সকাল ১০টায় যশোর সিভিল সার্জন অফিস থেকে টিকা নিয়ে নিজস্ব পরিবহনে আমরা শিক্ষার্থীদের টিকা পৌঁছে দিয়েছি।

বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলালউদ্দীন খান, মাটশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিল্লুর রহমান, শিমুলিয়া এসএমপিকে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মশিয়ার রহমান ও দিগদানা খোশালনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোপাল চন্দ্র রায় জানান, টিকা নেয়ার ব্যাপারে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ দেখা যাচ্ছে। টিকা নেয়ার জন্য সকল শিক্ষার্থী প্রস্তুত আছে।

বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয়ের টিকা কেন্দ্রে সরোজমিনে ঘুরে শিক্ষার্থীদের ব্যাপক উৎসাহ দেখা যায়। টিকা নেয়ার জন্য ৩টি বিদ্যালয়ের শতশত শিক্ষার্থী অপেক্ষা করছে। টিকা গ্রহণের পরে শিক্ষার্থী সজিব হোসেন মুন্না, আবু হুরায়রা ও সুজয় কুমার জানান, অনেক দিন ধরে আশায় ছিলাম কবে টিকা পাবো। অবশেষে টিকা পেয়ে খুব ভাল লাগছে। শিক্ষার্থীদের টিকা প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অসংখ্য ধন্যবাদ।

জানুয়ারি ১১.২০২১ at ২১:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি