কর্মসৃজনের লোক দিয়ে নিজের বাড়িতে কাজ করালেন ইউপি সদস্য!

কক্সবাজারের পেকুয়ায় ইজি পিপি প্লাস প্রকল্পের অধীনে বিশ্ব ব্যাংকের অর্থায়নে বাস্তবায়িত অতি দরিদ্রের জন্য কর্মসৃজনের সড়কের অবকাঠামো উন্নয়নের কাজ না করে শ্রমিকদের দিয়ে নিজের নির্মাণাধীন পাকা বসতভিটায় মাটি ভরাট করালেন ইউপি সদস্য আবু আহমদ ওরফে সোনা মিয়া মাঝি! সেই ‘গুণধর’ সোনা মিয়া মাঝি উজানটিয়া ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য। এ ঘটনায় এলাকায় সমালোচনা সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা অভিযোগ করেছেন, পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের পূর্ব উজানটিয়া গ্রামে ইউপি সদস্য আবু আহমদ (সোনামিয়া মাঝি) তার বসতভিটায় নির্মাণাধীন পাকা বাড়ীতে গত ৯ জানুয়ারী দুপুরে মাটি ভরাট করেছেন ইজিপিপি প্লাস প্রকল্পের ১৫ জন অতি দরিদ্র শ্রমিক। রাস্তার সাইট ভরাটের কাজ ফাঁকি দিয়ে ইউপি সদস্য আবু আহমদ তাদেরকে নিজের নির্মাণাধীন পাকা ঘরে মাটি ভরাট করতে বলেছেন।

শ্রমিকরা জানিয়েছেন, সকাল ৮টার দিকে তারা রাস্তার সাইট ভরাট করতে গেলে আবু আহমদ মেম্বার আমাদেরকে ডেকে নিয়ে তার পাকা বাড়ির ভিটা ভরাট করতে বলে। অন্যথায় শ্রমিকদেন বেতন বন্ধ করে দেব বলে হুমকি দেন ইউপি সদস্য সোনা মিয়া। তাই শ্রমিকরা বাধ্য হয়ে তার বাড়িতে কাজ করেছে।

আরো পড়ুন:
পাবনায় জেলা আ’লীগের বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন
ক্ষেতলালে স্বেচ্ছাসেবী সংগঠনের কম্বল বিতরন

ইউপি সদস্য আবু আহমদ ওরফে সোনা মিয়া মাঝি অভিযোগ স্বীকার করে বলেন,৩-৪ জন শ্রমিক তার ভিটায় কাজ করেছে।

এ ব্যাপারে উজানটিয়া ইউপির চেয়ারম্যান তোফাজ্জল করিম জানান খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে পেকুয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, তিনি খোঁজ নিয়ে বিষয়টি দেখবেন এবং অনিয়ম হলে ব্যবস্থা নিবেন।

জানুয়ারি ১০.২০২২ at ২১:২৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এএজ/জআ