শুভ সংঘের আয়োজনে ৩০০ হতদরিদ্র, এতিম ও প্রতিবন্ধীরা পেলো বসুন্ধরার কম্বল

সাতক্ষীরার তালা উপজেলায় কালের কণ্ঠের শুভসংঘের আয়োজনে ৩০০ অসহায়, হতদরিদ্র, বিধবা, এতিম ও প্রতিবন্ধী শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় সোমবার ১০ জানুয়ারি সকাল ১১টায় তালা উপজেলা পরিষদ চত্ত্বরে এই কম্বল বিতারণ করা হয়।

তালা উপজেলা শুভসংঘের সভাপতি সব্যসাচী মজুমদার বাপীর সভাপিত্বে কম্বল বিতারণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কম্বল বিতারণ করেন তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। কালের কণ্ঠের শুভসংঘের সাধারণ সম্পাদক সেকেন্দর আবু জাফর বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, তালা উপজেলা শুভসংঘের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মোঃ আলাউদ্দীন জোয়ারদার, উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান,কালের কণ্ঠ তালা উপজেলা প্রতিনিধি মোঃ রোকনুজ্জামান টিপু,সমাজ সেবক উত্তম সেন প্রমূখ।

কম্বল নিতে আসা প্রতীক্ষা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র বলরামপুর গ্রামের দৃষ্টি প্রতিবন্ধী সাকিবুল হাসান মাহি কম্বলটি হাতে পেয়ে আনন্দে চোখের কোনায় দেখা দিল আনন্দ অশ্রু।কম্বলে হাত বুলাতে বুলাতে মাহি বলেন,আমরা প্রতিবন্ধী বলে সমাজে আমাদের কেও ভাল চোখে দেখেনা।

এই শীতে বসুন্ধরা আমাকে কম্বল দিল কালের কণ্ঠ শুভসংঘ ও বসুন্ধরার জন্য আল্লার কাছে দোয়া করি, এভাবে তারা যেন অসহায় প্রতিবন্ধী মানুষের পাশে থাকতে পারে।শুধু মাহি নয় কম্বল হাতে পেয়ে শারিরীক প্রতিবন্ধী রাব্বি সানা, বুদ্ধি প্রতিবন্ধী সুমন মল্লিক,বাক ও শ্রবণ প্রতিবন্ধী মুনিয়া আফসানা মুন, বহুমাত্রিক প্রতিবন্ধী পাপিয়াসহ অসংখ্য প্রতিবন্ধীর মুখে ফুটে উঠলো আনন্দের হাসি। কম্বল পেয়ে প্রতিবন্ধী ও অসহায় হতদরিদ্ররা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের জন্য দোয়া-আর্শিবাদ করেন।

কম্বল পেয়ে অনোয়ারা বেগম (৭০) বলেন, বাবারে আমি চলা ফেরা করতে পারি না,তাই কারো কাছ থেকে কোন কিছু পাইনা। ঘরে বসে শীতে খুব কষ্টে ছিলাম, কালের কন্ঠের শুভসংঘের কম্বল পেয়ে উপকার হলো এতে শীতের কষ্ট নিবারন হবে।যারা আমারে কম্বল দিল তাদের জন্য আল্লার কাছে দোয়া করি।’

আরো পড়ুন :
মদনে আ’লীগ ও জাপাসহ ১৫ জন চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত
তালায় ১২ থেকে ১৮ বছর বয়সের শিক্ষার্থীদের মাঝে টিকা কার্যক্রমের উদ্বোধন

প্রতীক্ষা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শুভ্রা বসু বলেন,প্রতিবন্ধীরা দেশের বোঝা নয়। আমরা যদি সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দাঁড়াই,তারাও একসময় দেশের সম্পদে পরিণত হবে। এই শীতে কম্বল দিয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীদের পাশে বসুন্ধরার সহয়াতায় কালের কণ্ঠ শুভসংঘ দাঁড়ালো।এজন্য কালের কণ্ঠ শুভসংঘ ও বসুন্ধরার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বসুন্ধারার পাশাপাশি সকলকে প্রতিবন্ধীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

কম্বল বিতারণ অনুষ্ঠানে প্রাধান অতিথি তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার বলেন, শুভসংঘ সকল শুভ কাজে সবার পাশে থাকে।আপনারা যারা এই শীতে কষ্ট পাচ্ছিলেন তাদের শীত নিবারণের জন্য বসুন্ধরা গ্রুপের সহয়তায় শুভসংঘের মাধ্যমে এই কম্বল দিচ্ছে।

আপনারা সবাই বসুন্ধরা গ্রুপের জন্য দোয়া করবেন, তারা যেন অসহায় গরীব মানুষের পাশে দাঁড়াতে পারে।এসময় তিনি আরও বলেন, বর্তমান সরকার আপনাদের জন্য বিধবা ভাতা, বযষ্ক ভাতা, প্রতিবন্ধী ভাতার ব্যবস্থা করেছেন, তাই সবার কাছে বর্তমান সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চান।

জানুয়ারি ১০.২০২১ at ১৪:৪৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোরোটি/রারি