রাজধানীর আব্দুল্লাপুর থেকে আশুলিয়া মহাসড়কের পাশ দখল করে পাইকারি বাজার

রাজধানীর আব্দুল্লাপুর থেকে আশুলিয়া মহাসড়কের পাশে উত্তরা ১০নং সেক্টরের ১৩নং সড়কে ( রানাভোলা এভিনিউ) এলাকায় সড়কের জায়গা এখন প্রভাবশালী আওয়ামী লীগের নেতার দখলে। সড়কের সুইচ গেট থেকে সাহেব  আলী মাদ্রাসার প্রায় ১কিমি, রাস্তার পাশে তাকালেই চোখে পড়ে জমজমাট কাঁচা বাজার, চা- পানের দোকান, বাঁশ ও কাঠের বাজার, শাসক দলের কার্যালয় ছাড়াও রয়েছে গাড়ির গ্যারেজ, ওয়ার্কশপ, রেস্টুরেন্টসহ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান। যেখানে চলছে সারাদিন কেনা বেচা রাতভর ভাগ বাটোয়ারা। এখানে সবচেয়ে বড় অংকের চাঁদা আসে কাঁচা বাজার ব্যবসায়ীদের কাছ থেকে। কয়েক বিঘা জমি দখল করে গড়ে উঠেছে এই পাইকারি বাজার। এক ব্যবসায়ী জানান, আমরা টাকা দেই ব্যবসা করি বৈধ অবৈধ বুঝিনা।

আরো পড়ুন:
আইভির অভিযোগ: মুখ খুললেন শামীম ওসমান
পেকুয়ায় ক্যান্সার আক্রান্ত মেধাবী শিক্ষার্থী ছুহী বাঁচতে চায়

সূত্রে জানা যায় এখানকার জায়গা অবৈধ ভাবে দখল করে চাঁদাবাজি চালায় আওয়ামী লীগের প্রভাবশালী মহলের মধ্যে নাজমুল অন্যতম। তার নেতৃত্বে পরিচালিত হয় কাঁচা বাজার। এসব অবৈধ দখল এর ফলে নগরবাসীরা তাদের নাগরীক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। যখন তখন সেক্টরের ভিতর রাস্তায় ঢুকে পড়ছে বড় গাড়ি যার ফলে যানজট লেগেই থাকে সবসময়।

রাজউকের জায়গা অবৈধ ভাবে দখল করে পাইকারি বাজার বসানোর বিষয়ে জানতে চাইলে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) উত্তরার দায়িত্ব প্রাপ্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট জুলকারনায়ন গণমাধ্যমকে বলেন, ঐ এলাকার অবৈধ দখল বাজির খবর আমার কাছে আছে, আমরা বার বার উচ্ছেদ অভিযান পরিচালিত করি আর তা আবার গড়ে উঠে। আমি খুব শীঘ্রই এই অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালিত করবো।

তবে অভিযোগ উঠেছে তুরাগের প্রভাবশালী আওয়ামী লীগের নেতা আর রাজউকের অসাধু অফিসারকে ম্যানেজ করে এসব দখল বাজি চলছে এবং ব্যবসা পরিচালিত হচ্ছে।

জানুয়ারি ০৯.২০২২ at১৩:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রইম/মক