একটি ফ্লাইটের ১২৫ যাত্রীর করোনা পজিটিভ

বিজ্ঞাপন

পাঞ্জাবের অমৃতসরে অবতরণের পর ইতালি থেকে আসা একটি ফ্লাইটের ১২৫ যাত্রীর করোনাভাইরাসে পজিটিভ এসেছে। দিল্লিভিত্তিক টেলিভিশন চ্যানেল এনডিটিভি এমন খবর দিয়েছে। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুপুর দেড়টায় অবতরণ করা চার্টার্ড ফ্লাইটটি মিলান থেকে অমৃতসরে আসে। এতে ১৯টি শিশুসহ ১৭৯ যাত্রী ছিলেন।

কর্মকর্তারা বলেন, বিমানটি জর্জিয়ার তিবিলিসিতে বিরতি নিয়েছিল। পর্তুগিজ কোম্পানি ইউরোআটলান্টিক ফ্লাইটটি পরিচালনা করছে বলে জানা গেছে। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বিমানটি ভারতে আসার পর সেটির সব প্রাপ্তবয়স্ক যাত্রীর করোনা পরীক্ষা করা হয়েছে। ওমিক্রন সংক্রমণের জন্য সবচেয়ে ঝুঁকিপূর্ণ দেশগুলোর একটি ইতালি।

আরো পড়ুন:
কালিগঞ্জ উপজেলা যুব ফোরামের বার্ষিক কর্ম পরিকল্পনা তৈরি
ওমিক্রন: পুলিশের জন্য ২১ নির্দেশনা

যাদের করোনা পজিটিভ এসেছে, তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। ভারতে হঠাৎ করে করোনার সংক্রমণ বেড়ে গেছে। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে ৯০ হাজার ৯২৮ হাজার জনের করোনা পজিটিভ এসেছে। একদিন আগে যেখানে ৫৮ হাজার ৯৭ জনের করোনা আক্রান্ত হয়েছিলেন, পরদিন সেখানে ৫৬ শতাংশ বেড়ে গেছে।

অমৃতসর বিমানবন্দরে এক বিশৃঙ্খল পরিস্থিতি দেখা গেছে। কয়েকশ যাত্রী বিমানবন্দর ছাড়ার অপেক্ষায় রয়েছেন। আর ভিড় নিয়ন্ত্রণের চেষ্টা করছে পুলিশ। ইতালিতে করোনা নেগেটিভ আসার পর ভারতে কেন পজিটিভ হয়েছেন, তা জানতে যাত্রীদের জেরা করতেও দেখা গেছে।

জানুয়ারি ০৬.২০২২ at ২২:০৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ