চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচন- আওয়ামীলীগ-২, স্বতন্ত্র-২ মধুখালীতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন

ফরিদপুরের মধুখালী উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের (৫ম ধাপের) নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটে নাই। সকাল হতেই শীত ও কুয়াশা উপেক্ষা করে মহিলা ও পুরুষ ভোটাররা ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট প্রয়োগ করেছেন। দুপুরের দিকে কিছু কিছু কেন্দ্রে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা ২ টার পরে সকল কেন্দ্রেই ভোটার উপস্থিতি ছিল চোঁখে পড়ার মতো।

চারটি ইউনিয়নের ৩৭ টি কেন্দ্রেই পর্যাপ্তসংখ্যক পুলিশ, আনসার সদস্য নিয়োজিত ছিলেন। দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে মোট ৫ টি ভ্রাম্যমান আদালতের টিম নির্বাচনী কাজে নিয়োজিত ছিলেন। এছাড়া পুলিশের স্ট্রাইকিং ফোর্স, ডিবি পুলিশসহ পুলিশের একাধিক টিম নির্বাচনে সাহয়তা করেন। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে জেলা প্রশাসন, জেলা পুলিশ, উপজেলা প্রশাসন, থানা পুলিশ, নির্বাচনের রিটার্ণিং অফিসারসহ সংশ্লিষ্ট বিভাগ সোচ্চার ছিলেন।

দুই রিটার্নিং অফিসার রাসেদুল ইসলাম ও মো. ইসমাইল হোসেন জানান, নির্বাচনী ফলাফলে জাহাপুর ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের সদস্য মো. সামছুল ইসলাম বাচ্চু নৌকা প্রতীকে ৩২০ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আজাদ রহমান আনপারস প্রতীকে ২৭১৪ ভোট পেয়েছেন। বাগাট ইউনিয়নের ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক বর্তমান চেয়ারম্যান মো. মতিয়ার রহমান খান নৌকা প্রতীকে ৫৩২৫ ভোট পেয়ে নির্বাচিত হন।

আরো পড়ুন :
হাসপাতালে ধুকছে শিশু সামিয়া, সামিয়াকে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিন
নড়াইলে ধর্ষণের দায়ে ১ জনের যাবজ্জীবন

তার নিকটতম বিএনপির স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহিম ফকির চশমা প্রতীকে ৫২৫১ ভোট প্রাপ্ত হন। কামারখারী ইউনিয়নে উপজেলা বিএনপির সভাপতি চৌধুরী রাকিব হোসেন ইরান চশমা প্রতীকে ৬৯০২ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী ইউনিয়ন আওয়ামীলগের সভাপতি মো. জাহিদুর রহমান নৌকা প্রতীকে ৪০৭৮ ভোট পান।

রায়পুর ইউনয়িনে উপজেলা আওয়ায়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য স্বতন্ত্র প্রার্থী মো. জাকির হোসেন মিয়া আনারস প্রতীকে ৬৪০৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী ওয়ার্কার্স পাটির মো. সিরাজুল ইসলাম মটরসাইকেল প্রতীকে ৫৩৫৮ভোট পায়।

জানুয়ারি ০৬.২০২১ at ১৫:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সাচ/রারি