এইচ আর হাবিব এর চলচ্চিত্র জলকিরণ এ মগবাজার হয়েছিল তাঁরার আলোয় উজ্জ্বল

বিজ্ঞাপন

রাজধানীর মগবাজারের নিউ ইস্কাটন রোডে অবস্থিত রেড অর্কিড রেষ্টুরেন্টে সন্ধ্যায় বসেছিল সেই মেলা। এইচ আর হাবিব এর কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় সায়েন্স ফিকশন চলচ্চিত্র জলকিরণ যার ইংরেজি নাম হবে WET RADIANCE,  ছবির ফাস্ট লুক ওপেন অনুষ্ঠান উপস্থিত হয়েছিলেন চলচ্চিত্র জগৎ এর অনেক তারকা। অনুষ্ঠানের ফাস্ট লুক অবমুক্ত করেন বিশিষ্ট অভিনেতা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম।

জানা গেছে ছবিটি প্রযোজনা করেছেন কে এফ বেংগল আর এন্ড ডি। মূলত প্রতিষ্ঠানটি তাদের ভাষায় এডভান্স সায়েন্স বা প্লাজমা বিজ্ঞান নিয়ে গবেষণা করে। সারা পৃথিবী জুড়েই রয়েছে তাদের মাতৃ প্রতিষ্ঠান কেষ ( keshe Foundation ) ফাউন্ডেশন এর গবেষণা প্রতিষ্ঠান। বিশ্বের অগ্রগামী বিজ্ঞান নিয়ে তাদের গবেষণা। তারই ধারাবাহিকতায় বাংলা ভাষাভাসীদের প্রতিনিধি প্লাজমা বিজ্ঞানী মোসফেক রশীদ এর তত্ত্বাবধানে হ’তে যাচ্ছে এই চলচ্চিত্র । এমনটাই জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান কে এফ বেংগল আর এন্ড ডি।

পরিচালক সূত্রে জানা যায় শিশু কিশোরসহ সকল শ্রেণীর দর্শকদের জন্যই এই ছবি নির্মিত হতে যাচ্ছে। তিনি জানান আমরা সায়েন্স ফিকশন বলতে ভাবগাম্ভীর, নাশ- বিনাশ বা যুদ্ধ জয়ের গল্প দেখি। এই ছবি সায়েন্স ফিকশন চলচ্চিত্রের প্রচলিত ধারার বাইরে। মূলত সিসোয়েশলান কমেডি ঘরণার ছবি জলকিরণ। গল্পে দেখা যায় বিজ্ঞানের একটি আবিষ্কারের ফলে পুরো সমাজ, অর্থনীতি ও সংস্কৃতির এক বৈপ্লবিক পরিবর্তন হয়ে যায়। তখন কেউ কাউকে দায়ী বা বাধ্য করতে ক্ষমতার প্রয়োগ হারায় ।

ফলে সমজে আপনা আপনি রক্তপাতহীন ভাবেই শান্তি নিশ্চিত হয়। এইচ আর হাবিব প্রযোজনা প্রতিষ্ঠান এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন এমন বিশ্ব শান্তির আহব্বানে নিজেকে যুক্ত করতে পারার মধ্যে আনন্দ আর কি হতে পারে।

এই দিকে স্পর্শিয়া, নওশাবা, নিরবসহ সকল অভিনেতা অভিনেত্রীরা এক বাক্যে বলেছেন জলকিরণ ছবির গল্পটি প্রচলিত ঘরণার বায়রে।

আরো পড়ুন :
করোনার কারণে কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ২০২২ বন্ধ
হাসপাতালে ধুকছে শিশু সামিয়া, সামিয়াকে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিন

প্রযোজনা প্রতিষ্ঠান কে এফ বেংগল আর এন্ড ডি এর পক্ষে বক্তব্য রাখেন যথাক্রমে প্লাজমা বিজ্ঞানী ভ্রাতা ও ভগ্নী স্বাতী রশীদ এবং মোসফেক রশীদ। তারা বলেন, বিশ্বে বসবাসকারী মানুষের শান্তি নিশ্চিতেই এই প্লাজমা বিজ্ঞানের চর্চা প্রকৃত উদ্দেশ্য। ফলে নতুন উদ্ভাবনের আলো ছড়িয়ে দিতেই চলচ্চিত্রের মাধ্যমে এমন উদ্যোগ।

চলচ্চিত্র জলকিরণ এর সাথে সাথে রক্ত ময়ূর নামে অন্য আর একটি চলচ্চিত্রের কাজও শুরু করতে যাচ্ছেন পরিচালক এইচ আর হাবিব। অপরদিকে তার নির্মিত আলোচিত গল্পের ছবি ছিটমহল রিলিজ হচ্ছে আগামী ১৪ তারিখে।

জলকিরণ ছবিতে অভিনয় করছেন স্পর্শিয়া, নওশাবা, আরমান পারভেজ মুরাদ, রাশেদ মামুন অপু , নিরব , সুজন হাবিব, সৌরভ ফারসি, এইচ আর হাবিব, প্রনব দাশ, এনজেলিনা লোপেজ, গ্রেজিলা রশীদ প্রমূখ। পরিবেশ এবং প্রতিবেশ ঠিক থাকলে আগামী মার্চের শুরুতেই শুটিং শুরু হবে বলে পরিচালক নিশ্চিত করেছেন। দেশ এবং দেশের বাইরে বিভিন্ন লোকেশনে হবে জলকিরণ ছবির শুটিং।

জানুয়ারি ০৬.২০২১ at ১৫:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রইমি/রারি