করোনার কারণে কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ২০২২ বন্ধ

কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ২০২২ উৎসব বন্ধ হয়ে গেল, শিশির মঞ্চে এক প্রেস বিজ্ঞপ্তিতে এর শুভ সূচনা হলেও সরকার বাধ্য হলেন এই বৎসর ফিল্ম ফেস্টিভেল বন্ধ করে দিতে।

যেভাবে করোনা বেড়ে চলেছে, জনসাধারণের কথা ভেবে সরকার সিদ্ধান্ত নিলেন, বন্ধ রাখার । সমস্ত কিছু আয়োজন করেও এই উৎসব থেমে গেল। বিভিন্ন দেশের ডিরেক্টর থেকে পরিচালক পর্যন্ত এই দিনটির জন্য অপেক্ষা করে থাকেন। তাদের একটি ছবি ফিল্ম ফেস্টিভ‍্যাল এর মাধ্যমে মুক্তি পাক, দর্শক বিচার করুক এবং সরকারি তরফ থেকে তারা সম্মানিত হোক। কিন্তু করোনা এমন একটি রোগ যা বহু লোকের প্রাণ কেড়ে নিয়েছে। দু’বছর যাবৎ মানুষকে ঘরবন্দি করে দিয়েছে, পুনরায় করোনা বাড়ায় সরকার বাধ্য হলেন বন্ধ রাখতে ফিল্ম ফেস্টিভেল। পরিচালক ও ডিরেক্টররা কিছুটা ম্লান হয়ে পড়েছেন। কারণ তাদের হয়ত একটা ছবি করতে গিয়ে ব্যয় করতে হয়েছে, খরচা করতে হয়েছে।

আরো পড়ুন:
হাসপাতালে ধুকছে শিশু সামিয়া, সামিয়াকে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিন
নড়াইলে ধর্ষণের দায়ে ১ জনের যাবজ্জীবন

মানুষের প্রাণ সবচাইতে বড়, তাই তাদেরও কিছু করার নাই, মেনে নিতে বাধ্য হয়েছেন, সরকারি নির্দেশ, এবং জনগণ এই ফিল্ম ফেস্টিভ্যালের অপেক্ষায় প্রতিবছর থাকেন নতুন বিদেশী ছবি দেখার জন্য বিভিন্ন হলে। ফিল্ম ফেস্টিভ্যালে ছোট থেকে বড়দের দেখার ছবি এই ফিল্ম ফেস্টিভ্যালে স্থান পায়। রিপোর্টার কলকাতা থেকে সমরেশ রায় ও শম্পা দাস

জানুয়ারি ০৬.২০২২ at ০৯:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সরশদ/মক