ভারতে চিকিৎসা শেষে দেশে ফিরল দুইজন করোনা পজিটিভ রোগী

ভারতে চিকিৎসা শেষে করোনা পজিটিভ নিয়ে দেশে ফিরেছে হাবিবুর রহমান (৬০) ও হাবিবুল্লাহ সোহান নামে (৩০) দুইজন বাংলাদেশী পাসপোর্ট যাত্রী। বেনাপোল ইমিগ্রেশনের স্বাস্থ্য বিভাগ করোনা পজিটিভ দুই জন ও তাদের সাথে থাকা এটেন্টডেন্স কামাল হোসেনকে যশোর আইসোলেশনে ভর্তির জন্য বেনাপোল থেকে নিয়ে যায়। সেখানে তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বুধবার বেলা ১২ টার সময় ভারত থেকে বেনাপোল ইমিগ্রেশনে আসলে স্বাস্থ্য বিভাগ তাদের কাগজপত্র এবং পরীক্ষা নিরীক্ষা করে করোনা পজিটিভ সনাক্ত করে।

করোনা পজিটিভরা হলেন ঠাকুরগাঁও জেলার হাবিবুর রহমান (পাসপোর্ট নং ই এফ ০২৬৭১৭৭) একই জেলার হাবিবুল্লাহ সোহান ( পাসপোর্ট নং এ ০১৮৪৯৪০৬) ও তাদের সাথে থাকা কামাল হোসেন ( পাসপোর্ট নং এ ০০৭০৪২৯৬)।

আরো পড়ুন:
গাবতলীতে পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে গাড়ি ভাংচুর, নিহত ৩
পঞ্চম ধাপে ইউপি নির্বাচনে পাঁচ জেলায় নিহত ৬

বেনাপোল ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহম্মেদ জানান, দুইজন ভারতে চিকিৎসা শেষে করোনা পজিটিভ নিয়ে দেশে ফিরেছে। তাদের ইমিগ্রেশন এর আনুষ্ঠানিকতা শেষ করা হয়েছে এবং উর্দ্ধতন কর্মকর্তাদের বিষয়টি অবগত করানো হয়েছে।

বেনাপোল স্বাস্থ্য বিভাগের ডাক্তার সুব্রত বলেন, ভারত থেকে ফেরত আসা পাসপোর্টযাত্রীদের বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগ পরীক্ষা নিরীক্ষা শেষে ছাড়পত্র দিচ্ছে। কারোর শরীরে করোনা পজিটিভ সনাক্ত হলে তাকে যশোর আইসোলেসনে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হবে। ১৪ দিন শেষে তাকে আবার পরীক্ষা শেষে বাড়িতে যাওয়ার অনুমতি প্রদান করা হবে যদি তার শরীরে আর কোন জীবানু না থাকে। আর পুনরায় করোনা পজিটিভ বা ওমিক্রন নামে জীবানু ধরা পড়লে আবারও তাকে ১৪ দিন রাখা হবে। সেখানে আরো অধিকতর পরীক্ষা নিরীক্ষা করে দেখা হবে তাদের শরীরে ওমিক্রন জীবানু আছে কিনা।

জানুয়ারি ০৫.২০২২ at ২০:৩৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শজ/জআ