উওরায় রাজউকের জমি দখল করে কাঁচাবাজার

রাজধানীর উওরা রাজউকের জমি দখলে যেন এক মহাউৎসব চলছে। ক্ষমতাসীন দলের একটি চক্র কিছুদিন পরপরই রাজউকের জমি দখল নিয়ে দোকান তুলে ভাড়া দিচ্ছে। স্থানীয় কাউন্সিলের সাথে স্ট্যাম্পে চুক্তিকরেই এই দোকান বরাদ্দ দেওয়া হচ্ছে বলে জানা যায়।

সরেজমিন গিয়ে দেখা গেছে, উওর সিটি কর্পোরেশনের ৫১ নং ওয়ার্ডের উওরার সোনারগাঁও জনপথ রোডের সেক্টর ১৩ প্লাট ৮১ কিছুদিন আগেও এখানে নার্সারি ছিলো। অভিযোগ আছে রাতের অন্ধকারে কিশোর গ্যাং দিয়ে নার্সারি ভেঙ্গে কাঁচাবাজার বসানো হয়েছে। এই কাঁচাবাজারে মুরগীর দোকান, মাছের দোকান, মিষ্টির দোকান, হার্ডওয়ারের দোকানসহ হরেক রকম দোকানবসানো হয়েছে।

এক একটি দোকান মোটা অংকের জামানত নিয়ে বসানো হয়েছে। এখানে সর্বমোট মিলিয়ে ৪০-৪৫ টি দোকান রয়েছে। এই দোকান হতে প্রতিদিন ৫০০ হতে ১০০০ পর্যন্ত ভাড়া নেওয়া হয়। টাকা কাকে দেন জানতে চাইলে দোকানমালিক জানান, এটা বলা নিষেধ আছে।

আরো পড়ুন :
জাল ভোট দিতে গিয়ে ৬ মাসের জেল
খিলক্ষেতে গাঁজা ও মাইক্রোবাসসহ গ্রেফতার ১

এই ৪০, ৪৫ টি দোকান হতে প্রতিদিন ২০ হাজার টাকা উঠে বলে জানা যায়। নাম না জানানোর শর্তে একজন ব্যক্তি জানান, ৫১ নং ওয়ার্ডের বেশকিছু রাজউকের জায়গা এভাবেই দখল হয়ে গেছে। ফুটপাত থেকে শুরু করে রাজউকের জমি, পাউবোর জমি, খালি প্লট সবি এরা দখল নিয়ে দোকানতুলে ভাড়া দিচ্ছে।

এর সাথে জড়িত স্থানীয় কাউন্সিল রাজউকের কিছু অসাধু কর্মকর্তা। উওর সিটি কপোরেশনের ৫১ নং ওয়াড কাউন্সিল মোহাম্মদ শরীফুর রহমান জানান, কে বা কারা দোকানতুলে ভাড়া দিচ্ছে তা আমি সঠিক জানি না।

জানুয়ারি ০৫.২০২১ at ১৮:২১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রইর/রারি