নওগাঁয় ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন, শিক্ষা, শান্তি, প্রগতির ধারক ও বাহক বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নওগাঁয় কেক কাটা, আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয়েছে।

মঙ্গলবার (০৪ জানুয়ারি) নওগাঁ জেলা ছাত্রলীগের আয়োজনে সকাল ৯ টায় আওয়াামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় ৪ (চার) নেতার প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পন, শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও কেক কেটে নানা আয়োজনে উদযাপন করা হয়। এর পর সকাল ১১টায় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভীর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ সদর (নওগাঁ-৫) আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, সাবেক সংসদ সদস্য নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, সহ-সভাপতি নির্মলকৃষ্ণ সাহা প্রমূখ।

আরো পড়ুন :
কুড়িগ্রামে শৈত্যপ্রবাহ, তাপমাত্রা ৯.৮ ডিগ্রি সেলসিয়াস
মতলব উত্তরে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমানুজ্জামান শিউলের সঞ্চলনায় অন্যান্যদের মধ্যে, নওগাঁ জেলা আওয়ামী লীগের সাংগঠিনক সম্পাদক জাভেদ জাহাঙ্গীর সোহেল, বিভাস মজুমদার গোপাল, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, সদর থানা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল, সাধারণ সম্পাদক মো. জালাল হোসেনসহ জেলা আওয়ামী লীগের বিভিন্ন অংগ সংগঠনের নেতাকর্মীরা ও ছাত্রলীগের বিভিন্ন পর্যয়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন । এসময় বক্তারা বাংলাদেশ ছাত্রলীগ এর দীর্ঘ রাজনৈতিক পরিক্রমায় ৫২ এর ভাষা আন্দোলন, ৫৪ এর নির্বাচনে যুক্তফ্রন্টের বিজয়, ৫৮ এর আইয়ুববিরোধী আন্দোলন, ৬২ এর শিক্ষা আন্দোলন ও ৬৬ এর ছয় দফার পক্ষে অসাধারণ ভূমিকা পালন করে।

এ ছাড়া ৬৯ এর গণ-অভ্যুত্থানের মাধ্যমে বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্ত করা, ৭০ এর নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়লাভ এবং ৭১ এর মহান মুক্তিযুদ্ধে অগ্রণী ভূমিকার কথা স্মরণ করেন।

জানুয়ারি ০৪.২০২১ at ১৭:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমসো/রারি